advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কয়েকছত্র

১৪ জানুয়ারি ২০২১ ০০:০০
আপডেট: ১৪ জানুয়ারি ২০২১ ০০:২৫
advertisement

যুক্তরাষ্ট্রে প্রবেশে

নেগেটিভ সনদ

যুক্তরাষ্ট্রে প্রবেশ করার সময় সব আন্তর্জাতিক বিমানযাত্রীকে অবশ্যই করোনার নেগেটিভ সনদ দেখাতে হবে। ২৬ জানুয়ারি থেকে এ নতুন নিয়ম কার্যকর হতে যাচ্ছে। বিধি অনুযায়ী যুক্তরাষ্ট্রের নাগরিকসহ প্রায় সব দেশের ভ্রমণকারীদের দেশটিতে ভ্রমণের তিন দিন আগে করোনা পরীক্ষার ফল দেখাতে হবে। নেগেটিভ হলেই কেবল তাকে প্রবেশে অনুমতি দেওয়া হবে। সম্প্রতি যুক্তরাজ্যে করোনার নতুন ধরন শনাক্তের পর দেশটির ভ্রমণকারীদের ওপর বিধিনিষেধ আরোপ করে যুক্তরাষ্ট্র। সেই বিধিনিষেধ এবার আরও বাড়ানো হচ্ছে। ইউএস টুডে।

ডেমোক্র্যাট সদস্য

করোনা পজিটিভ

মার্কিন কংগ্রেস ভবন ক্যাপিটলে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকদের দাঙ্গার সময় সহকর্মীদের সঙ্গে কয়েক ঘণ্টা নিরাপদ আশ্রয়ে থাকা তিন ডেমোক্র্যাট আইনপ্রণেতার দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যুক্তরাষ্ট্র কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের সদস্য বনি ওয়াটসন কোলম্যান, প্রমিলা জয়পাল ও ব্র্যাড স্নাইডার তাদের করোনা ভাইরাস শনাক্তকরণ পরীক্ষার ফল ‘পজিটিভ’ এসেছে বলে নিশ্চিত করেছেন। গত বুধবার কংগ্রেস ভবনে হামলার সময় আত্মরক্ষার্থে এ তিনজন সুরক্ষিত কক্ষে আশ্রয় নিয়েছিলেন। বিবিসি।

‘আল কায়েদার

নতুন ঘাঁটি ইরান’

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেছেন, ইরান হচ্ছে আল কায়েদার নতুন ঘাঁটি। ওয়াশিংটন ডিসি থেকে ইরানের বিরুদ্ধে এমন বক্তব্য দিয়েছেন তিনি। যদিও এ বিষয়ে তিনি কোনো প্রমাণ দেখাতে পারেননি। অন্যদিকে তার এ ধরনের অভিযোগ প্রত্যাখ্যান করেছে ইরান। পম্পেও এক বিবৃতিতে বলেন, আল কায়েদা তাদের নেতৃত্বের কেন্দ্র তেহরানে গড়ে তুলেছে এবং তাদের নেতা আয়মান আল জাওয়াহিরির প্রতিনিধিরা বর্তমানে সেখানেই অবস্থান করছেন। তিনি বলেন, ২০১৫ সালে ওবামা প্রশাসনের সময় থেকেই তেহরানের সঙ্গে আল কায়েদার সম্পর্কের ব্যাপকভাবে উন্নতি ঘটতে শুরু করে। আল জাজিরা

advertisement
Evaly
advertisement