advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

অভিজিৎ হত্যা মামলায় পুলিশ কর্মকর্তার সাক্ষ্য

আদালত প্রতিবেদক
১৪ জানুয়ারি ২০২১ ০০:০০ | আপডেট: ১৪ জানুয়ারি ২০২১ ০১:২৪
advertisement

মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও বিজ্ঞান বিষয়ক লেখক অভিজিৎ রায় হত্যা মামলায় ডিবি পুলিশের সহকারী কমিশনার ফজলুর রহমান সাক্ষ্য দিয়েছেন। গতকাল তিনি ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালে এ মামলায় সাক্ষ্য দেন। তিনি মামলাটির আংশিক তদন্ত করেন। সে সম্পর্কেই এ দিন সাক্ষ্য দেন। বিচারক মো. মজিবুর রহমান এ সাক্ষীর সাক্ষ্য শেষে আগামী ২০ জানুয়ারি পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।

এ নিয়ে মামলায় ৩৪ জন সাক্ষীর মধ্যে অভিজিতের বাবা অধ্যাপক অজয় রায়সহ ২৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো। সাক্ষ্যকালে আসামি আরাফাত রহমান, মোজাম্মেল হোসেন ও মো. আবু সিদ্দিককে ট্রাইব্যুনালে হাজির করা হয়। অপর ২ আসামি মেজর সৈয়দ জিয়াউল হক ও আকরাম হোসেন পলাতক রয়েছেন। মামলায় ২০১৯ সালের ১ আগস্ট আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে ট্রাইব্যুনাল।

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাতে একুশে বইমেলা থেকে বের হওয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির কাছে দুর্বৃত্তরা অভিজিৎ রায়কে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা এবং তার স্ত্রী রাফিদা আহমেদ ওরফে বন্যাকে গুরুতর আহত করেন। পরে ২৭ ফেব্রুয়ারি অভিজিতের বাবা বিশিষ্ট শিক্ষাবিদ অজয় রায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা করেন।

advertisement
Evaly
advertisement