advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

স্বর্ণের দাম কমেছে ভরিতে ১৯৮৩ টাকা

নিজস্ব প্রতিবেদক
১৪ জানুয়ারি ২০২১ ০০:০০ | আপডেট: ১৪ জানুয়ারি ২০২১ ০১:২৪
advertisement

করোনা পরিস্থিতিতে আন্তর্জাতিক বাজারে ওঠানামা করছে স্বর্ণের দাম। তার প্রভাব পড়ছে দেশের বাজারেও। স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। প্রতিভরিতে এক হাজার ৯৮৩ টাকা কমিয়ে গত মঙ্গলবার (১২ জানুয়ারি) এ দাম নির্ধারণ করে সংগঠনটি।

বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দাম কমানোর কারণ হিসেবে বাজুস বলেছে, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় শঙ্কিত বৈশ্বিক অর্থনীতি, ডলার ও তেলের দরপতন, আন্তর্জাতিক ও দেশীয় স্বর্ণবাজারে দরের উত্থান-পতন সত্ত্বেও ব্যবসার অচলাবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে স্বর্ণের দাম কমানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৩ জানুয়ারি থেকে ভালো মানের, অর্থাৎ ২২ ক্যারেটের প্রতিভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ৯৮৩ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৭২ হাজার ৬৬৭ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ৬৯ হাজার ৫১৭ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৬০ হাজার ৭৬৯ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতিভরি স্বর্ণ ৫০ হাজার ৪৪৭ টাকা নির্ধারণ করা হয়েছে। গতকাল থেকে নতুন এ দাম কার্যকর হয়েছে।

এর আগে গত ৫ জানুয়ারি প্রতিভরি স্বর্ণের দাম এক হাজার ৯৮৩ টাকা বাড়ানোর ঘোষণা দেয় বাজুস, যা ৬ জানুয়ারি থেকে কার্যকর হয়। ওই দাম বাড়ানোর এক সপ্তাহ পরই দাম কমে আগের দামে ফিরে গেল স্বর্ণ।

advertisement
Evaly
advertisement