advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ভোটার তালিকায় মৃত
ফুলপুরের সাবেক মেয়র বললেন আমি মরি নাই

ফুলপুর প্রতিনিধি
১৫ জানুয়ারি ২০২১ ০০:০০ | আপডেট: ১৪ জানুয়ারি ২০২১ ২১:৫৬
advertisement

ময়মনসিংহের ফুলপুর পৌরসভা নির্বাচনে অন্যতম সম্ভাব্য প্রার্থী সাবেক দুই বারের মেয়র আওয়ামী লীগ নেতা মো. শাহজাহানকে মৃত ঘোষণা করে সংশোধিত ভোটার তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। ফুলপুর পৌরসভা নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিল করতে ভোটার তালিকা উঠাতে গিয়ে মো. শাহজাহান বিষয়টি দেখতে পান। গতকাল সকালে তিনি ফুলপুর নির্বাচন অফিসে উপস্থিত হয়ে বললেন, ‘আমি মরি নাই, বেঁচে আছি।’ তাকে মৃত ঘোষণা করায় নির্বাচন অফিসে ক্ষোভ প্রকাশ করেন। পরে উপজেলা নির্বাচন অফিসার সৈয়দা আশুরা আক্তার খাতুন সংশ্লিষ্ট ওয়ার্ডের ভোটার তালিকা প্রস্তুতকারী মোকামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা আমেনা খাতুনকে ডেকে আনেন এবং জরুরিভিত্তিতে সংশোধনের ব্যবস্থা নেন।

এ ব্যাপারে আমেনা খাতুন দুঃখ প্রকাশ করে বলেন, ভুলবশত এমন হয়েছে। এজন্য আমি ক্ষমাপ্রার্থী।

ভোটার তালিকায় ত্রুটি বিষয়ে জানতে চাইলে সৈয়দা আশুরা আক্তার খাতুন বলেন, ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম চলার সময় ভুলবশত মো. শাহজাহানকে মৃত দেখানো হয়েছে। তালিকাটি ২০১৯ সালের ১৫ সেপ্টেম্বর করা হয়েছে। আমি তখন এখানে দায়িত্বে ছিলাম না। এটা জরুরি ভিত্তিতে ঠিক করে দেওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে। আরও কোনো ত্রুটি থাকলে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেব। আশা করছি এতে কোনো সমস্যা হবে না।

এ ব্যাপারে সাবেক মেয়র মো. শাহজাহান বলেন, আমি যাতে নির্বাচনে অংশগ্রহণ করতে না পারি সেজন্য ষড়যন্ত্রমূলকভাবে আমাকে মৃত দেখানো হয়েছে বলে আমি মনে করি। মনোনয়নপত্র দাখিলের আগেই সংশোধন করে না দেওয়া হলে এ ব্যাপারে আদালতের শরণাপন্ন হবেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, সাবেক মেয়র শাহজাহান আসন্ন পৌর নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে দীর্ঘদিন ধরে গণসংযোগ করে আসছেন। দলীয় মনোনয়ন না পাওয়ায় গতবার তিনি বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশগ্রহণ করেছিলেন।

advertisement
Evaly
advertisement