advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

তাপমাত্রা কমলো আরও ২-৩ ডিগ্রি

নিজস্ব প্রতিবেদক
১৬ জানুয়ারি ২০২১ ১৭:০৪ | আপডেট: ১৬ জানুয়ারি ২০২১ ১৯:২৮
সংগ্রহীত ছবি
advertisement

দেশের উত্তরাঞ্চল ছাড়া অন্যান্য অঞ্চলে তাপমাত্রা কমে যাওয়ায় বেড়েছে শৈত্যপ্রবাহের এলাকা। সেইসঙ্গে রাজধানী ঢাকাসহ দেশের বড় শহরগুলোয় তাপমাত্রা কমে গেছে ২-৩ ডিগ্রি সেলসিয়াস। ফলে বেশি শীত অনুভূত হচ্ছে। আবহাওয়ার এই রূপ আরও কয়েকদিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিপ্তর জানায়, রাজশাহী, পাবনা, নওগাঁ, বদলগাছি ও চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে।

আজ শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৭.৯। এ হিসেবে তাপমাত্রা কিছুটা বাড়লেও বিভাগীয় শহরগুলো বিশেষ করে রাজধানীতে তাপমাত্রা কমেছে ৩ ডিগ্রির মতো। বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় তাপমাত্রা ১৩.৬, ময়মনসিংহে ১১.৫, চট্টগ্রামে ১৪ এবং সিলেটে ১২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে রাজশাহী আর রংপুরে তাপমাত্রা কিছুটা বেড়েছে। রাজশাহীতে ১০.৬, রংপুরে ১১, খুলনায় ১২.৬ এবং বরিশালে ১০.৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমী লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্য অঞ্চলের হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে।

advertisement
Evaly
advertisement