advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

টক শোতে পি কে হালদারের অংশগ্রহণ নিয়ে হাইকোর্টের শুনানি আজ

নিজস্ব প্রতিবেদক
১৭ জানুয়ারি ২০২১ ১১:১০ | আপডেট: ১৭ জানুয়ারি ২০২১ ১১:২১
ইনসেটে প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদার
advertisement

প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ ওঠার পর পলাতক প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারের সাক্ষাৎকার ও টক শো প্রচারের বিষয়ে বেসরকারি টেলিভিশন ৭১ টিভির বক্তব্য নিয়ে হাইকোর্টে শুনানি হবে আজ রোববার। অভিযুক্ত পি কে হালদার এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। 

হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চে বিষয়টি শুনানির জন্য আজ দিন ধার্য রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এর আগে গত ১০ জানুয়ারি পি কে হালদারের প্রচারিত সাক্ষাৎকার ও টক শো’র ভিডিও ক্লিপ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে দাখিল করেছিল একাত্তর টেলিভিশন কর্তৃপক্ষ। সেদিন ওই খবর ও টক শো’র ভিডিও ক্লিপ দেখার পর সেটির ওপর আবার শুনানি নিয়ে লিখিত ব্যাখ্যা দাখিল করার জন্য একাত্তর টিভি কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

সেদিন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মো. খুরশিদ আলম খান সাংবাদিকদের জানিয়েছিলেন, একাত্তর টেলিভিশনের ব্যাখ্যায় অনুসন্ধানী সাংবাদিকতা কতটুকু করা যেতে পরে সেটি আদালত জানতে চেয়েছেন।

গত ৩০ ডিসেম্বর পি কে হালদারসহ সব পলাতক আসামির বক্তব্য সংবাদমাধ্যমে প্রচারের ওপর নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট। একইসঙ্গে একাত্তর টিভির খবরে পি কে হালদারের প্রচারিত সাক্ষাৎকার ও টক শোর ভিডিও ক্লিপ দাখিলের নির্দেশ দেন। তার আগে টিভি চ্যানেলটির একটি খবরে সাক্ষাতকার দেন ও টক শোতে অংশগ্রহণ করেন পি কে হালদার।

 

advertisement
Evaly
advertisement