advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

নির্বাচনী সহিংসতা
বরিশালে সাবেক এমপি স্বপনের বাড়িতে হামলা

বরিশাল প্রতিনিধি
১৮ জানুয়ারি ২০২১ ০০:০০ | আপডেট: ১৭ জানুয়ারি ২০২১ ২৩:৩৫
advertisement

বরিশালের গৌরনদী পৌরসভার নির্বাচনী সভা চলাকালে সাবেক এমপি ও কেন্দ্রীয় বিএনপির নেতা জহির উদ্দিন স্বপনের বাসভবনে হামলা ও ভাঙচুর হয়েছে। হামলায় বিএনপির প্রায় ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন। গতকাল রবিবার দুপুর ২টার দিকে বরিশাল নগরীর ভাটিখানা এলাকার শরিকল ভিলায় এ হামলা হয়। খবর পেয়ে কাউনিয়া থানাপুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলেও হামলাকারীদের আটক করতে পারেনি। এদিকে হামলার ঘটনায় ক্ষমতাসীন আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীদের জড়িত থাকার অভিযোগ করেছেন বিএনপি এ নেতা।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই হামলাকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় অভিযোগ দিলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রবিবার সকালে আসন্ন গৌরনদী পৌর মেয়র নির্বাচন উপলক্ষে বিএনপি

মনোনীত প্রার্থী হান্নান শরীফসহ এলাকার নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে বরিশাল নগরীর ভাটিখানা রোডস্থ শরিকল ভবনে সভা করছিলেন সাবেক এমপি জহির উদ্দিন স্বপন।

দুপুর ২টার দিকে অন্তত অর্ধশত লোক একত্রিত হয়ে বাসভবনে অতর্কিত হামলা চালিয়ে ভাঙচুর শুরু করে। এ সময় তাদের প্রতিরোধ করার চেষ্টা করা হলে গৌরনদী কলেজের সাবেক ভিপি মিজানুর রহমান মুকুল খান, ছাত্রদল নেতা হাফিজুর রহমান, রাসেল খন্দকার, রুকুনুজ্জামান ও রাজিব খানসহ প্রায় ২০ জনকে পিটিয়ে আহত করে।

সাবেক এমপি জহির উদ্দিন স্বপনের অভিযোগ, তিনি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের অত্যাচারে নিজ গ্রামে মায়ের কবরে পর্যন্ত যেতে পারছেন না। এলাকায় গিয়ে একাধিকবার রাজনৈতিক হামলার শিকার হওয়ার কারণে রবিবার বরিশালের নিজ বাসায় বসে স্থানীয় পৌরসভা নির্বাচন পরিচালনা কমিটি ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলছিলেন। এ সময় আকস্মিক আওয়ামী লীগের লোকজন হামলা চালিয়েছে।

গৌরনদী পৌরসভার বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হান্নান শরীফ অভিযোগ করেন, হামলাকারীরা বাসার বেশ কিছু আসবাব ভাঙচুর করেছে এবং এই হামলায় তাদের অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছেন।

তার অভিযোগ, হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এলেও কাউকে আটক করেনি। পরবর্তীতে হামলাকারীরা পালিয়ে যায়।

এদিকে সাবেক এমপি বিএনপি নেতা জহির উদ্দিন স্বপনের বাসভবনে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি করেছেন বিএনপি যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার, বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবা উদ্দিন ফরহাদ।

advertisement