advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

আশুলিয়া থেকে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ১১ প্রতারক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
১৮ জানুয়ারি ২০২১ ১৪:১২ | আপডেট: ১৮ জানুয়ারি ২০২১ ১৪:৩৮
গ্রেপ্তারকৃত ১১ জন। ছবি : আমাদের সময়
advertisement

ঢাকা জেলার আশুলিয়া থেকে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ১১ জন প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। এ সময় চাকরি প্রার্থীর ২০ জন ভুক্তভোগীকেও উদ্ধার করা হয়েছে। র‍্যাব-৪ এর অপারেশন অফিসার মো. জিয়াউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গতকাল রোববার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন ‘মীম ফোর্স গার্ড লিমিটেড’ নামক একটি কোম্পানি সাধারণ জনগণের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল আশুলিয়া থানার গাজীরচট এলাকায় ‘মীম ফোর্স গার্ড লিমিটেড’ এর অফিসে অভিযান পরিচালনা করে। অভিযানকলে ১১ জন প্রতারকদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. ফাহিম রহমান (২২), মো. রবিউল (২০), মো. সাব্বির হোসেন (২২), মো. সবুজ মিয়া (১৮), মো. সাব্বির (১৮), মো. হারুন মিয়া (১৯), মো. হিমেল মিয়া (১৮), সোনিয়া আক্তার (২১), মৌসুমী (২৪), ফারজানা আক্তার (১৮), ও রোকেয়া আক্তার (১৮)।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ২০ জন চাকরিপ্রার্থী ও ভুক্তভোগীসহ পাঁচটি আইডি কার্ড, ২০টি অঙ্গীকারনামা, ১৯টি ভেরিফিকেশন ফরম, চারটি অব্যাহতি ফরম, ২১টি আবেদন ফরম, ২২টি ট্রেনিংয়ের জন্য আবেদন ফরম, ২৫টি জীবনবৃত্তান্ত এবং ১৫টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব জানায়, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা তাদের নিজ নিজ কৃতকর্মের বিষয় স্বীকার করেছে। এ ছাড়া তারা রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে বিভিন্ন নামে-বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলেছে বলে স্বীকার করেছে। সেই প্রতিষ্ঠান থেকে তারা দেশের বিভিন্ন স্থান থেকে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল যুবক-যুবতীদের আকর্ষণীয় ও উচ্চ বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে ভুয়া নিয়োগপত্র দিয়ে থাকেন। আর এই নিয়োগপত্র দেওয়ার কথা বলে দীর্ঘ দিন যাবৎ জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছিল বলেও স্বীকার করেন আসামিরা।

র‍্যাব জানিয়েছে, গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। ভবিষ্যতেও এ রকম অসাধু নব্য প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোরালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

 

advertisement
Evaly
advertisement