advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

যুক্তরাষ্ট্রে করোনায় বাংলাদেশি চিকিৎসক ও গীতিকার মেসের আহমেদের মৃত্যু

কৌশলী ইমা,যুক্তরাষ্ট্র
২০ জানুয়ারি ২০২১ ১২:০৬ | আপডেট: ২০ জানুয়ারি ২০২১ ১৩:৫৯
প্রবাসী বাংলাদেশি দন্ত চিকিৎসক ও গীতিকার ডা. মেসের আহমেদ
advertisement

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন প্রবাসী বাংলাদেশি দন্ত চিকিৎসক ও গীতিকার ডা. মেসের আহমেদ। স্থানীয় সময় গত সোমবার রাতে নর্থশোর ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মৃত্যুকালে ডা. মেসের আহমেদ বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে এবং দুই মেয়েসহ আত্মীয়-স্বজন রেখে গেছেন। মেসের আহমেদের মৃত্যুতে নিউ ইয়র্কসহ যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া।

ডা. মেসের আহমেদ যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশনের সভাপতি ছিলেন। চিকিৎসা পেশার পাশাপাশি সাংস্কৃতি চর্চাও করতেন তিনি।

তার গ্রামের বাড়ি বরিশাল জেলার মেহেনদীগঞ্জ উপজেলার চানপুর গ্রামে। তিনি ঢাকা ডেন্টাল কলেজ ডিগ্রি লাভের পর রাশিয়ার থার্ড ডেন্টাল ইউনিভাসিটি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। সেখান থেকে আশির দশকের শেষদিকে যুক্তরাষ্ট্রে আসেন। যুক্তরাষ্ট্র ডিডিএস সম্পন্ন করে জ্যাকসন হাইটস ও ব্রঙ্কসে চিকিৎসা পেশার ব্যবসা শুরু করেন। তিনি নিউ ইয়র্কের এষ্টোরিয়া ও জ্যাকসন হাইটসের পর সর্বশেষ লং আইল্যান্ডে স্থায়ীভাবে বসবাস করেন।

উল্লেখ্য, ডা. মেসের আহমেদের লেখা গান গেয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী অসংখ্য শিল্পী। বেশ কয়েক বছর আগে নিজ উদ্যোগে স্বরচিত গানের একটি অ্যালবামও প্রকাশ করেছেন। প্রবাসী সংগীত পরিচালক নাদিম আহমেদের সুরে প্রায় ২০ জন কণ্ঠশিল্পী তার লেখা গানে কণ্ঠ দিয়েছেন। তিনি নিউ ইয়র্কের অন্যতম সাংস্কৃতিক সংগঠন সুর ও ছন্দসহ বিভিন্ন সংগঠনের পৃষ্টপোষক ছিলেন।

advertisement
Evaly
advertisement