advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ফিরেই নতুন মাইলফলক ছুঁলেন সাকিব

স্পোর্টস ডেস্ক
২০ জানুয়ারি ২০২১ ২০:০৭ | আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ০০:১৭
ম্যাচ সেরার পুরস্কার হাতে সাকিব আল হাসান
advertisement

দীর্ঘ ১০ মাস পর ওয়ানডে ক্রিকেটে জয় দিয়ে শুরু করল টাইগাররা। মিরপুরে প্রথম ওয়ানডেতে ইন্ডিজকে উড়িয়ে দিলো ৬ উইকেটে বড় ব্যবধানে।  ম্যাচ জয়ের অন্যতম কারিগর টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। খেলা শেষে তাই ম্যাচ সেরার পুরস্কারটা উঠেছে দেশের ক্রিকেটের এই পোস্টার বয়ের হাতে।  

এই ম্যাচের মধ্য দিয়ে নিষেধাজ্ঞার আগে ও পরে মিলিয়ে মোট ৪৮৬ দিন পর মাঠে ফিরে দুর্দান্ত পারফর্ম করেছেন সাকিব।  আজ ৭.২ ওভারে মাত্র ৮ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। এই চার উইকেট নেওয়ার মধ্যদিয়ে দেশের মাটিতে দেড়শ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন সাকিব। তার দখলে এখন ১৫৩ উইকেট।

বিশ্বসেরা এই অলরাউন্ডারের স্বরূপে প্রত্যাবর্তনে স্বস্তিতে দল ও ভক্ত-সমর্থকরা। যদিও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে তার পারফরম্যান্স দেখে উদ্বিগ্ন ছিলেন অনেকেই। সাকিব অবশ্য প্রত্যাবর্তনের জন্য আন্তর্জাতিক ক্রিকেটকেই মঞ্চ ধরে এগোচ্ছিলেন।

ম্যাচ শেষে সাকিব বলেন, ‘ঠিক জায়গায় বল করাতেই মনোযোগ দিয়েছি, বাকি কাজ পিচই করে দিয়েছে। এভাবেই আসলে হয়েছে। সত্যি বলতে ঘরোয়া ক্রিকেটে যেসব ম্যাচ খেলেছি সেগুলো গোণায় ধরিনি। ড্রেসিংরুমের বাইরে মানুষ হয়ত ঠিকই সেসব পারফরম্যান্স নিয়ে ভেবেছে। কিন্তু আমি ওসব নিয়ে ভাবিনি। এটাই গুরুত্বপূর্ণ ম্যাচ। আজ ভালো ব্যাটিং করছিলাম, কিন্তু আউট হয়ে গিয়েছি। তবে পরের ম্যাচে ভালো করার চেষ্টা করব।’

প্রসঙ্গত,  সাকিব সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৯ সালের ২১ সেপ্টেম্বর। সেটি ছিল আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ। এরপর সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হন। করোনার কারণে এই সময়ে বাংলাদেশ খুব বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেনি।

advertisement
Evaly
advertisement