advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

শপথ নেওয়ার আগে বাইডেনের টুইট বার্তা, যা বললেন

অনলাইন ডেস্ক
২০ জানুয়ারি ২০২১ ২১:১৩ | আপডেট: ২০ জানুয়ারি ২০২১ ২৩:৫১
advertisement

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে এরই মধ্যে শেষবারের মতো হোয়াইট হাউস ছেড়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি ফ্লোরিডার উদ্দেশে ওয়াশিংটন ডিসি ছেড়ে গেছেন।

এদিকে আবার যুক্তরাষ্ট্রে ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে ওয়াশিংটন ডিসিতে এসেছেন জো বাইডেন। তার সঙ্গে রয়েছেন স্ত্রীও। প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়া আগে একটি টুইট করেছেন জো বাইডেন। টুইটে আজকের দিনটিকে মার্কিন যুক্তরাষ্ট্রে নতুন দিন বলে অভিহিত করেছেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশ সময় রাত ১১টায় শপথ নেবেন জো বাইডেন। তিনি আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট হতে যাচ্ছেন। প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন কমালা হ্যারিস। ক্যাপিটল হিলের সামনের তাঁদের অভিষেক অনুষ্ঠানের নিরাপত্তা দেবে ২৫ হাজার সৈন্য। তবে অনুষ্ঠানে যোগ দেবেন না বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনের ফলাফল তিনি প্রত্যাখ্যান করেছেন।

এদিকে, সমাপনী বক্তব্যে ডোনাল্ড ট্রাম্প আগত বাইডেন প্রশাসনকে ‘শুভ কামনা’ করেছেন। যুক্তরাষ্ট্রের মানুষের উদ্দেশে তিনি বলেন, আপানারা আশ্চর্য মানুষ। এটি একটি দুর্দান্ত, দুর্দান্ত দেশ। আপনাদের রাষ্ট্রপতি হওয়া আমার জন্য সবচেয়ে বড় সম্মান এবং সৌভাগ্যের বিষয় ছিল।’

ট্রাম্প বলেন, ‘আমি সবসময় আপনাদের পক্ষে লড়াই করব। আমি দেখছি, আমি শুনছি এবং আমি আপনাদেরকে বলব যে এই দেশের ভবিষ্যত এর চেয়ে ভালো আগে আর কখনো হয়নি। আমি নতুন প্রশাসনের সাফল্য কামনা করি। আমি মনে করি তারা দুর্দান্ত সাফল্য অর্জন করবে।’

advertisement
Evaly
advertisement