advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

শপথ নিলেন বাইডেন-হ্যারিস

অনলাইন ডেস্ক
২০ জানুয়ারি ২০২১ ২২:৫৪ | আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ০১:১৩
জো বাইডেন ও কমলা হ্যারিস
advertisement

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন জো বাইডেন ও কমলা হ্যারিস। আজ স্থানীয় বুধবার বেলা ১১টা ৫০ মিনিটে (বাংলাদেশ সময় বুধবার রাত ১০ টা ৫০ মিনিট)  শপথ নেন জো বাইডেন। তার আগে ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন কমলা হ্যারিস।

আজ বুধবার স্থানীয় সময় বেলা ১১ টা ৩০ মিনিটে এ শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হয়।অনুষ্ঠানে মার্কিন জাতীয় সংগীত পরিবেশন করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন পপ তারকা লেডি গাগা। এরপরই শপথ নেন কমলা হ্যারিস। কমলা হ্যারিসের শপথের পর গান পরিবেশনে আসেন অপর বিখ্যাত পপ তারকা জেনিফার লোপেজ।জেনিফারের গান শেষ হলেই শপথ নেন বাইডেন। তাকে শপথ পড়ান যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জন রবার্টস। 

অভিষেক অনুষ্ঠান উপলক্ষে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে পুরো ক্যাপিটল এলাকায়। অনুষ্ঠানে বাইডেন-হ্যারিসের সঙ্গে রয়েছেন তাদের জীবনসঙ্গী জিল বাইডেন এবং ডগ এমহফও। এ ছাড়া পৌঁছেছেন ট্রাম্প প্রশাসনের ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্স, সিনেটের রিপাবলিকান নেতা মিচ ম্যাককনেলও।

সিএনএনের প্রতিবেদনে জানানো হয়, প্রেসিডেন্ট ট্রাম্প হোয়াইট হাউস থেকে বিদায় নিয়েছেন। তিনি জয়েন্ট বেস অ্যান্ড্রুজে একটি সম্ভাব্য ফেয়ারওয়েল অনুষ্ঠানে অংশ নেবেন। জয়েন্ট বেস অ্যান্ড্রুজে সামরিক অভিবাদন নিয়ে ট্রাম্প ও মেলানিয়া চলে যাবেন ফ্লোরিডার মার এ লাগোতে।

এদিকে আবার যুক্তরাষ্ট্রে ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার আগে একটি টুইট করেছেন জো বাইডেন। টুইটে আজকের দিনটিকে মার্কিন যুক্তরাষ্ট্রে নতুন দিন বলে অভিহিত করেছেন।

advertisement
Evaly
advertisement