advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ঢাকা দক্ষিণের অর্থায়নে খাল দখলমুক্ত : তাপস

২১ জানুয়ারি ২০২১ ০১:১২
আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ০১:১২
advertisement


চলমান খাল দখলমুক্ত অভিযান এবং বর্জ্য অপসারণ কার্যক্রম সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। গতকাল রাজধানীর মতিঝিলে মতিঝিল পার্কের উদ্বোধনের পর সাংবাদিকদের সাথে আলাপকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ কথা বলেন।
ডিএসসিসি মেয়র বলেন, গত বছর যেসব জায়গায় জলাবদ্ধতা হয়েছিল, সেসব জায়গায় আমরা কিছু অবকাঠামো উন্নয়নে হাত দিয়েছি এবং তার নিজস্ব অর্থায়নেই বাস্তবায়ন করছি। আপনারা লক্ষ্য করেছেন যে, এ পর্যন্ত আমরা যত কার্যক্রম বাস্তবায়ন করেছি, তা নিজস্ব অর্থায়নে করেছি এবং আগামী মার্চ পর্যন্ত যে কার্যক্রমগুলো আমরা করব বলে পরিকল্পনা নিয়েছি, সেটার পুরোটাই নিজ অর্থায়নে বাস্তবায়ন করা হবে। 
জলাবদ্ধতা দূরীকরণে এসব অবকাঠামো উন্নয়নে ১০০ কোটি টাকার মতো এবং বর্জ্য অপসারণে ২০-২৫ কোটি টাকা ব্যয় হবে জানিয়ে এ সময় ডিএসএসসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, এই পুরো খরচ আমরা নিজস্ব অর্থ হতেই ব্যয় করব। 
তাপস আরও বলেন, গত ৩১ ডিসেম্বর ওয়াসার সাথে আমাদের যে সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে, সে অনুযায়ী
আমরা তাদের কাছ থেকে যে যন্ত্রপাতি পাব, সেগুলো হস্তান্তর প্রক্রিয়া এখনো চলমান আছে। যার কারণে আসলে আমাদের কিছুটা সক্ষমতার অভাব রয়েছে। কারণ, পুরো এই দখলমুক্ত কার্যক্রম ত্বরান্বিত করার জন্য যে সব যান-যন্ত্রপাতি প্রয়োজন, সে রকম যান-যন্ত্রপাতি এখনো আমাদের কাছে নেই। যেমন আমরা ওয়াসার কাছ থেকে লং-বুম চেয়েছি, সেটি এখনো আমরা পাইনি।  যন্ত্রপাতি পেলে আমাদের কার্যক্রমটা আমরা ত্বরান্বিত করতে পারব। তার পরও আমরা আমাদের লক্ষ্যমাত্রা ঠিক রেখেছি। আগামী মার্চের মধ্যেই আমরা এ কার্যক্রম সম্পন্ন করতে চাই।

advertisement
Evaly
advertisement