advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

টিকা উপহার দেওয়ায় মোদিকে ধন্যবাদ জানালেন শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক
২১ জানুয়ারি ২০২১ ২১:৫৭ | আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ২৩:৫৩
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পুরোনো ছবি
advertisement

ভারতের সেরাম ইনস্টিটিউটের তৈরি করোনাভাইরাসের টিকা উপহার পেয়ে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শতবর্ষ উপলক্ষে জাতীয় ও আন্তর্জাতিক অ্যালামনাইদের এক আন্তর্জাতিক সম্মেলনে অনলাইনে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এ ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘উপহার হিসেবে টিকা পাঠানোর জন্য আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানাই।’ সেই সঙ্গে তিনি উল্লেখ করেন, ক্রয় করা টিকাও পরিকল্পনা অনুযায়ী শিগগিরই ভারত থেকে আসবে। প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন, বাংলাদেশ ভারত থেকে যে টিকা কিনেছে তা ২৫-২৬ জানুয়ারি নাগাদ দেশে এসে পৌঁছাবে।

করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম কীভাবে এগোবে সেই পরিকল্পনা ইতিমধ্যে করা হয়েছে উল্লেখ করে করে শেখ হাসিনা বলেন, ‘দেশে কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় আমরা সব প্রস্তুতি নিয়েছি। বাংলাদেশ কোভিড-১৯ থেকে মুক্তি পাবে। এটা আমরা আশা করি।’

ঢাবির নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মূল বক্তা ছিলেন প্রখ্যাত অর্থনীতিবিদ রেহমান সোবহান। ঢাবির উপ-উপাচার্য (শিক্ষা) এএসএম মাকসুদ কামাল অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন এবং উপ-উপাচার্য (প্রশাসন) মোহাম্মদ সামাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর মানপত্র পাঠ করেন।

আজ বৃহস্পতিবার সকালে ভারত থেকে পাঠানো ২০ লাখ ডোজ করোনাভাইরাসের টিকা বাংলাদেশে এসে পৌঁছায়। পরে দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে ভারতের রাষ্ট্রদূত বিক্রম দোরাইস্বামী এসব টিকা হস্তান্তর করেন।

এ সময় ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেন, ‘উপহার হিসেবে বাংলাদেশকেই সবচেয়ে বেশি পরিমাণ ভ্যাকসিন দেওয়া হয়েছে। প্রতিবেশী হিসেবে অগ্রাধিকার নীতির কারণেই ভারতের পক্ষ থেকে এই ভ্যাকসিন উপহার দেওয়া হয়েছে।’

 

 

advertisement
Evaly
advertisement