advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

প্রশাসনকে ব্যবহার করে প্রচারে বাধা

চট্টগ্রাম ব্যুরো
২২ জানুয়ারি ২০২১ ০০:০০ | আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ২৩:০৩
advertisement

বিএনপি গণতন্ত্রে বিশ^াসী দাবি করে দেশ, জাতি এবং গণতন্ত্রের স্বার্থে বিএনপি নির্বাচনে অংশ নিয়েছে এবং শেষ মুহূর্ত পর্যন্ত মাঠে থাকার চেষ্টায় থাকবে বলে জানিয়েছেন ধানের শীষের প্রার্থী ডা. শাহাদাত হোসেন। তিনি বলেন, আওয়ামী লীগ ধানের শীষের গণজোয়ার এবং নগরবাসীর মনোভাব বুঝতে পেরে নির্বাচন বানচানের কূটকৌশল নিয়েছে। প্রশাসনকে ব্যবহার করে হামলা মামলা ও প্রচারে বাধা দিচ্ছে। নির্বাচন ভন্ডুলের চেষ্টায় তারা বুধবার রাতে বিনা উস্কানিতে নাসিমন ভবনের বিএনপি দলীয় কার্যালয়ে হামলা চালায় এবং ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুর করে উল্টো বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়েছে।

নগরীর টাইগার পাস মোড়ে অনুষ্ঠিত পথসভায় গতকাল বৃহস্পতিবার এসব

কথা বলেন ডা. শাহাদাত হোসেন। বিএনপির মেয়র প্রার্থীর সমর্থনে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা যুবদলের উদ্যোগে গণমিছিল হয়। ওয়াসার মোড় থেকে মিছিলটি টাইগার পাস এলাকায় গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত পথসভায় সভাপতিত্ব করেন নগর যুবদল সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র প্রার্থী ডা. শাহাদাত বলেন, গণতন্ত্র রক্ষায় দেশ ও জাতির স্বার্থে ২৭ জানুয়ারীর চসিক নির্বাচনে দলমত নির্বিশেষে চট্টগ্রামের উন্নয়নের স্বার্থে সবাইকে ভোটকেন্দ্রে গিয়ে নির্বিঘেœ ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নাগরিক অধিকার প্রয়োগ করতে হবে। তিনি উন্নয়ন ও স্বাধীনতার প্রতীক ধানের শীষে ভোট দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারে চট্টগ্রামের যুবদল নেতাকর্মীদের অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানান।

কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব বলেন, যুব ঐক্য প্রগতির ধারক বাহক জাতীয়তাবাদী যুবদলের জিয়ার সৈনিকদের মাঠে অবস্থান করে ধানের শীষের বিজয় ছিনিয়ে আনতে হবে।

কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেন, দেশের সব আন্দোলন সংগ্রামে জাতীয়তাবাদী যুবদল রাজপথে থেকে মানুষের মুক্তি এবং গণতন্ত্রের পক্ষে সক্রিয় ভূমিকা পালন করে আসছে। অতীতের মতো এবারও যুবদলকে মাঠে থেকে সব ভয়ভীতিকে উপেক্ষা করে ভোট কেন্দ্রে অবস্থান করে ধানের শীষের বিজয় নিশ্চিত করতে হবে।

পথসভায় অন্যদের মধ্যে কেন্দ্রীয় যুবদলের সিনিয়র সহসভাপতি মোরতাজুল করিম বাদরু, সহসভাপতি ইউসুফ বিন জলিল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নয়ন, যুগ্ম সম্পাদক মাহফুজুর রহমান মিনার, কেন্দ্রীয় যুবদলের সহ-দপ্তর সম্পাদক আজিজুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

advertisement