advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

আইনজীবীকে মারধর চট্টগ্রামে ৪ পুলিশ সদস্য প্রত্যাহার

চট্টগ্রাম ব্যুরো
২২ জানুয়ারি ২০২১ ০০:০০ | আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ২৩:০৩
advertisement

চট্টগ্রাম আদালতে দুই আইনজীবীকে মারধর ও লাঞ্ছিতের অভিযোগে হাজতখানার ৪ পুলিশ সদস্যকে প্রত্যাহার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। ঘটনাটি ঘটে গত বুধবার দুপুরে। গতকাল বৃহস্পতিবার ওই ৪ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়। তারা হলেন- হাজতখানার দায়িত্বরত কনস্টেবল মুহাম্মদ রাজন, হাসনাত হোসেন, মোহাম্মদ আসাদ ও মো. শাহজাহান।

জানা যায়, গত বুধবার সকালে ডবলমুরিং এলাকার যুবলীগকর্মী মারুফ চৌধুরী খুনের মামলার এজাহারভুক্ত ৪ আসামি মহানগর দায়রা জজ আশফাকুর রহমানের আদালতে আত্মসমর্পণ করেন। বিচারক

তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তাদের আদালতের হাজতখানায় নিয়ে রাখা হয়। ৪ আসামি হলেন- কিশোর গ্যাং লিডার মোস্তফা কামাল টিপু, মো. মাহবুব, মোহাম্মদ রাব্বি ও ফয়সাল খান। এই ৪ আসামিকে কেন্দ্র করে হাজতখানার সামনে আইনজীবী ও হাজখানা পুলিশের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

পুলিশের বক্তব্য অনুযায়ী, হাজতখানা থেকে খুনের মামলার ৪ আসামিকে পুলিশভ্যানে তোলার সময় কয়েকজন সাংবাদিক তাদের ছবি তুলতে গেলে আসামিদের আইনজীবীরা পুলিশের ওপর চড়াও হয়ে শারীরিকভাবে তাদের লাঞ্ছিত করেন। আইনজীবীরা বলছেন, মারুফ চৌধুরী খুনের মামলায় আসামিদের সঙ্গে কথা বলতে গেলে হাজতখানার পুলিশ আইনজীবী শরফুদ্দীন ও আনু মুহম্মদকে জোরপূর্বক হাজতখানার ভেতরে নিয়ে যান। একপর্যায়ে কয়েকজন আইনজীবীকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন তারা। লাঞ্ছিত করার ঘটনায় হাজতখানার পুরো দলই জড়িত।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিন বলেন, পুলিশ দ্বারা আইনজীবী লাঞ্ছিত হওয়ার ঘটনা দুঃখজনক। বিষয়টি মুখ্য মহানগর হাকিম ও পুলিশ কমিশনারকে জানানো হয়েছে। ইতোমধ্যে ৪ পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। হাজতখানা থেকে তাদের প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

আদালত পুলিশের (প্রসিকিউশন) সহকারী কমিশনার ও অতিরিক্ত উপ-কমিশনারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

advertisement