advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বাগেরহাটে মেয়র পদে আওয়ামী লীগ বিএনপি লড়াই

বাগেরহাট প্রতিনিধি
২২ জানুয়ারি ২০২১ ০০:০০ | আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ২৩:১৬
advertisement

চতুর্থ ধাপে দেশের যে ৫৬টি পৌরসভার নির্বাচন আগামী ১৪ ফেব্রুয়ারিতে হবে, তাদের একটি বাগেরহাট পৌরসভা। এখানে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপির দুই প্রার্থী ও কাউন্সিলর পদে ৩৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। গত ১৭ জানুয়ারি বিকাল ৫টা পর্যন্ত প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে সংরক্ষিত কাউন্সিলর পদে ৬ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৮ জন মনোনয়নপত্র দাখিল করেন। তবে সাধারণ কাউন্সিলর পদে ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে একক প্রার্থী রয়েছেন। ফলে তারা বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছেন বলে জানা গেছে।

আওয়ামী লীগ মেয়র প্রার্থী বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক খান হাবিবুর রহমান ও বিএনপির মেয়র প্রার্থী সাবেক জেলা বিএনপি নেতা সাইদ নিয়াজ হোসেন (শৈবাল)।

কাউন্সিলর পদে একক প্রার্থীরা হলেন ৫ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আবুল হাসেম শিপন, ৬ নম্বর ওয়ার্ডে আবদুল বাকি তালুকদার, ৭ নম্বর ওয়ার্ডে শাহ নেওয়াজ মোল্লা দোলন।

বিষয়টি নিশ্চিত করে বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ফরাজী বেনজীর আহম্মেদ বলেন, ১৯ জানুয়ারি মনোনয়নপত্র বাছাই করা হবে। এ ছাড়া ২৬ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। তিনি আরও জানান, বাগেরহাট পৌরসভায় মোট ভোটার ৩৮ হাজার ২০০। তাদের মধ্যে পুরুষ ১৮ হাজার ৪২১ ও নারী ১৯ হাজার ৭৭৯ জন। এ পৌরসভায় মোট কেন্দ্র ১৫টি।

advertisement