advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বাইডেন মন্ত্রিসভা
সিনেটের প্রথম অনুমোদন পেলেন হেইনেস

আন্তর্জাতিক ডেস্ক
২২ জানুয়ারি ২০২১ ০০:০০ | আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ২৩:৩৬
advertisement

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের শপথগ্রহণের পর এরই মধ্যে তার নতুন মন্ত্রিসভা গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। সিনেটে শুরু হয়েছে এর অনুমোদন প্রক্রিয়া। নতুন মন্ত্রিসভার সদস্য হিসেবে সিনেটের প্রথম অনুমোদন পেয়েছেন এভ্রিল হেইনেস। তাকে জাতীয় গোয়েন্দা বিভাগের পরিচালক পদে নিয়োগ দিয়েছেন বাইডেন। বুধবার ৮৪-১০ ভোটে এভ্রিল হেইনেসের নিয়োগ চূড়ান্ত করে মার্কিন সিনেট। ৫১ বছর বয়সী হেইনেস এ পদে প্রথম নারী। তিনি এর আগেও জাতীয় গোয়েন্দা সংস্থার নানা পদে কাজ করেছেন। আলজাজিরা।

বাইডেন প্রশাসন নতুন মন্ত্রিসভার আরও কয়েকজন সদস্যের দ্রুত অনুমোদন চেয়েছিল। কিন্তু অধিবেশন শেষ হয়ে যাওয়ায় এদিন আর কারও নিয়োগ চূড়ান্ত করা সম্ভব হয়নি।

এদিকে মঙ্গলবার সিনেটের শুনানিতে অংশ নিয়ে পূর্ববর্তী প্রশাসনের ধামাচাপা দিয়ে রাখা তদন্ত প্রতিবেদন প্রকাশের অনুমতি চেয়েছেন হেইনেস। দৃশ্যত এর মধ্য দিয়ে সৌদি দূতাবাসে খাশোগির নৃশংস হত্যাকা-ের দায় থেকে সৌদি রাজপরিবারকে রক্ষায় ট্রাম্প প্রশাসনের প্রচেষ্টার বিষয়টি সামনে আনতে চায় বাইডেন শিবির। শুনানিতে সিনেটর রন ওয়াইডেন এভ্রিল হেইনেসকে বলেন, অবিলম্বে বিদায়ী প্রশাসনের অত্যধিক গোপনীয়তা ও আইনহীনতার অধ্যায়টি উল্টে দেওয়ার সুযোগ রয়েছে।

advertisement
Evaly
advertisement