advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

এক ম্যাচ হাতে রেখেই টাইগারদের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক
২২ জানুয়ারি ২০২১ ১৭:৩৫ | আপডেট: ২৩ জানুয়ারি ২০২১ ০০:১৬
ছবি : সংগৃহীত
advertisement

এক ম্যাচ হাতে রেখেই আনকোরা উইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতে নিলো বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ আজ শুক্রবার সফরকারীদের বিপক্ষে ৭ উইকেটের বড় জয় তুলে নেয় স্বাগতিকরা। 

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জেসন মোহাম্মদের দল। শুরু থেকেই একের পর উইকেট হারিয়ে ধুঁকতে থাকে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান সংগ্রহ করেন রোভমেন পাওয়েল। পাওয়েলের ৪১ রানে ভর করে ৪৩.৪ ওভার শেষে ১৪৮ রানে থামে স্বাগতিকদের ইনিংস। 

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন মেহেদি হাসান মিরাজ। এ ছাড়া সাকিব ও মুস্তাফিজ দুটি করে এবং নবাগত হাসান মাহমুদ পান একটি উইকেট। 

জবাব দিতে নেমে শুরুটা ভালোই হয় বাংলাদেশের। উদ্বোধনী জুটিতে লিটনকে সঙ্গে নিয়ে ৩০ রানের পার্টনাশিপ গড়েন দলপতি তামিম ইকবাল। দলীয় ৩০ রানে লিটন সাজঘরে ফিরলে নাজমুল হোসেন শান্তকে নিয়ে এগোতে থাকেন তামিম। কিন্তু দলীয় ৭৭ রানের মাথায় ফিরে যান শান্তও। এরপর বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে নিয়ে জয়ের লক্ষ্যে এগোতে থাকেন তামিম। তুলে নেন ব্যাক্তিগত অর্ধশতকও। 

দলীয় ১০৯ রানের মাথায় কেজর্ন ওটলির হাতে ধরা পড়েন তামিম। এরপর জাতীয় দলে রান মেশিন খ্যাত মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে বাকি পথটুকু পাড়ি দেন সাকিব আল হাসান। এদিন সাকিবের ব্যাট থেকে আসে ৪৩ ও মুশফিকের ব্যাট থেকে আসে ৯ রান। ফলে ৩৩.২ ওভারেই ৭ উইকেটের বড় জয় তুলে নেয় স্বাগতিক বাংলাদেশ। 

advertisement
Evaly
advertisement