advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

জানা গেল ভাইরাল হওয়া ভিডিওর পেছনের ঘটনা

অনলাইন ডেস্ক
২৪ জানুয়ারি ২০২১ ১২:১২ | আপডেট: ২৪ জানুয়ারি ২০২১ ২০:৩৯
ভ্যাকসিন নেয়ার অভিনয় করছেন একজন চিকিৎসক
advertisement

সম্প্রতি সামাজিক মাধ্যমগুলোতে একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা গেছে, মাস্ক পরিহিত একজন পুরুষ ও একজন নারী করোনা ভ্যাকসিন নিচ্ছেন। কিন্তু খেয়াল করলে বোঝা যায়, তারা ভ্যাকসিন নিচ্ছেন না, অভিনয় করছেন। ঘটনাটি ভারতের হলেও বাংলাদেশেও ভিডিওটি নেটিজেনদের মাঝে ছড়িয়েছে।

ওই ভিডিওতে দেখা যায়, নার্সকে তাদের দুজনের বাহুতে সিরিঞ্জ পুশ করতে দেখা যায়নি। অথচ দুজনেই ভ্যাকসিন নিয়েছেন বলে ক্যামেরায় ভি সাইন দেখিয়ে উঠে পড়েন। ভিডিওটি পোস্টের পর পরই ভাইরাল হয়ে পড়ে। 

নেটিজেনদের অনেকেই মন্তব্য করেন, তারা দুজন ভারতের রাজনীতিতে সক্রিয়। তারা আসলে করোনা ভ্যাকসিন নেননি। ভ্যাকসিন নেওয়ার নাটক করেছেন আর সেই নাটকের অংশ হিসেবেই ফটো তুলছেন। 

বাংলাদেশে ওই ভিডিও নিয়ে ট্রল ও সমালোচনায় মাতেন নেটিজেনরা। মহামারির টিকা নিয়ে জনগণের সঙ্গে এমন অসৎ চালাকি মেনে নেওয়ার নয় বলে ক্ষুব্ধ হন অনেকে।

তবে ভারতের প্রভাবশালী সংবাদমাধ্যম টাইম অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, নেটিজেনদের ধারণা ভুল। ভ্যাকসিন নেওয়ার অভিনয় করা দুইজন কোনো রাজনীতিবিদ নন, পেশায় তারা দুজনই চিকিৎসক। তাদের নাম- ড. রজনী ও ড. নাগেন্দ্রাপ্পা। আর এ দুই চিকিৎসক করোনা ভ্যাকসিন নিয়েছেন আগেই। কিন্তু পরে সংবাদ কর্মীদের সহায়তা করতে তাদের কথামতো ছবি তোলেন। অর্থাৎ ফটো ক্লিক হওয়ার আগেই তারা করোনা ভ্যাকসিন নিয়েছিলেন।

ওই প্রতিবেদনে বলা হয়, ঘটনাটি ভারতের কর্ণাটক প্রদেশের তুমাকুরু জেলার। সেখানকার ডেপুটি কামিশনার রাকেশ কুমার জানিয়েছেন, গত ১৬ জানুয়ারি প্রথম দিনেই ওই চিকিৎসকরা করোনার ভ্যাকসিন নিয়েছেন। তাদের ভ্যাকসিন নেওয়ার সময় গণমাধ্যমকর্মীরা তাদের ছবি তুলতে পারেনি।

পরে গণমাধ্যমকর্মীরা ছবি ও ভিডিও ধারণের জন্য আবারও তাদেরকে অনুরোধ জানান। তারা বলেন, ভ্যাকসিন নেওয়ার দৃশ্য দেখানো হলে সাধারণ মানুষ ভ্যাকসিনের বিষয়ে আগ্রহী হবে। এ কথা বিবেচনায় নিয়ে, তারা ভ্যাকসিন নেওয়ার অভিনয় করেন। আর সেই ভিডিও সামাজিক মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়লে সেটার ভুল ব্যাখ্যা দাঁড় করানো হয়।

advertisement
Evaly
advertisement