advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি ড. নাছিম

ডুয়েট প্রতিনিধি
২৫ জানুয়ারি ২০২১ ২১:৩৭ | আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ২১:৪৭
অধ্যাপক ড. নাছিম আখতার
advertisement

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ভাইস চ্যান্সেলর হিসেবে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে অধ্যাপক ও কম্পিউটার সেন্টারে পরিচালক অধ্যাপক ড. নাছিম আখতারকে নিয়োগ দেওয়া হয়েছে। আজ সোমবার তাকে নিয়োগ দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

গত বছরের ৯ সেপ্টেম্বর চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়টি স্থাপনের জন্য সংসদে বিল পাস হয়। বিশ্ববিদ্যালয়ে আগামী চার বছরের জন্য দায়িত্ব পালন করবেন অধ্যাপক ড. নাছিম আখতার।

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. নুর-ই-আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়।

এর আগে অধ্যাপক ড. নাসিম বর্তমানে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে অধ্যাপক ও কম্পিউটার সেন্টারে পরিচালকের দায়িত্ব পালন করে আসছিলেন।

ড. নাছিম ইউক্রেনের জাতীয় প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার প্রকৌশলে স্নাতক ডিগ্রি অর্জন করেন। ২০০১ সালে তিনি ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিএসই বিভাগে প্রভাষক হিসাবে যোগদান করেন।

তিনি ২০০৪ সালের মধ্যে সহকারী অধ্যাপক হিসাবে পদোন্নতি পান। ২০১০ সালে তিনি রাশিয়ার মস্কো স্টেট ফাইন ক্যামিকাল টেকনোলজির মস্কো স্টেট একাডেমি থেকে ডেটা ওয়্যার হাউজ এবং মাইনিং বিষয়ে পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেন।

তিনি ২০১২ সালে সহযোগী অধ্যাপক হিসাবে পদোন্নতি পান। এখন তিনি ২০১৪ থেকে আজ অবধি অধ্যাপক হিসাবে দায়িত্ব পালন করছেন।

advertisement
Evaly
advertisement