advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বিরোধীদের নিশ্চিহ্ন করতে চায় সরকার

নিজস্ব প্রতিবেদক
২৬ জানুয়ারি ২০২১ ০০:০০ | আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ২২:৩৫
advertisement

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকারের অপশাসনের বিরুদ্ধে কেউ যাতে মাথা উঁচু করতে সাহস না পায়, সেজন্য বিরোধী দল-মতকে নিশ্চিহ্ন করতে চায়। আর এজন্যই স্থানীয় নির্বাচনগুলোতেও পেশিশক্তি প্রদর্শন করে নিজেদের প্রার্থীকে বিজয়ী করতে মরিয়া হয়ে উঠেছে ক্ষমতাসীনগোষ্ঠী। গতকাল

এক বিবৃতিতে তিনি আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর দেশব্যাপী চলমান পৌর নির্বাচনকে কেন্দ্র করে বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের শান্তিপূর্ণ গণসংযোগের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় ক্যাডারদের হামলার মাত্রা বর্তমানে আরও বেপরোয়া আকার ধারণ করেছে। ক্ষমতার দাপট এবং ক্ষমতার লোভ আওয়ামী সরকারকে হিংস্রতার শেষ সীমানায় নিয়ে গেছে।

আসন্ন ফেনী, চৌদ্দগ্রাম ও বরুড়া পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও পুলিশের হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ ফিরিয়ে আনার আহ্বান জানান তিনি। বিএনপি মহাসচিব আরও বলেন, একদিকে দুর্নীতি-দুঃশাসন, অন্যদিকে আইনশৃঙ্খলা বাহিনী এবং দলীয় সন্ত্রাসীদের ওপর নির্ভর করে বিরোধী নেতাকর্মীদের ওপর হামলা ও খুন, জখম চালিয়ে দেশব্যাপী ত্রাসের রাজত্ব¡ কায়েম করা হয়েছে। তবে সন্ত্রাসী কর্ম করে সরকার নিজেদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে পারবে না।

এদিকে গতকাল স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে গঠিত দলের রংপুর বিভাগীয় কমিটির প্রস্তুতিমূলক সভায় যোগ দিতে রংপুরে এসে মির্জা ফখরুল বলেন, অযোগ্য, পক্ষপাতদুষ্ট এবং দুর্নীতিগ্রস্ত নির্বাচন কমিশনের ওপর আস্থা নেই। তাদের পদত্যাগ দাবি করছি। সোমবার বিকালে রংপুরের বিনোদনকেন্দ্র ভিন্নজগতে এই সভা অনুষ্ঠিত হয়। প্রবীণ নেতা জমিরউদ্দীন সরকার ভার্চুয়ালি এ সভায় সভাপতিত্ব করেন। সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলুসহ বিভাগের ৮টি জেলা ও রংপুর মহানগর বিএনপি নেতারা সভায় যোগ দেন।

যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য-রাশিয়াসহ বিভিন্ন দেশের উদাহরণ দিয়ে মির্জা ফখরুল বাংলাদেশের প্রধানমন্ত্রী, মন্ত্রী-এমপিদের সবার আগে করোনার ভ্যাকসিন নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, নেতিবাচক প্রচারের কারণে সন্দেহ সৃষ্টি হওয়ায় চিকিৎসকরাই আগে ভ্যাকসিন নিতে চাচ্ছেন না। জনমনের এই ভয় দূর করতে দায়িত্বশীলদের আগে ভ্যাকসিন নেওয়া উচিত।

এ দেশ পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে- এমনটা মনে না করতে একজন এসপিকে কুষ্টিয়ার একটি আদালত সতর্ক করায় ওই বিচারককে অভিনন্দন জানান ফখরুল। এ প্রসঙ্গে তিনি বলেন, সরকার জনগণের প্রতি আস্থা হারিয়ে প্রশাসনের ওপর আস্থা স্থাপন করেছে। সে কারণে বাংলাদেশ এখন পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে।

advertisement
Evaly
advertisement