advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

পিছিয়ে পড়া মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করলো শেভরন

নিজস্ব প্রতিবেদক
২৫ জানুয়ারি ২০২১ ২৩:০৩ | আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ২৩:০৩
advertisement

প্রতি বছরের ন্যায় এবারও শেভরন বাংলাদেশ আর্থিকভাবে পিছিয়ে পরা ৮৪৯ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেছে। সিলেটের  বিবিয়ানা, জালালাবাদ এবং মৌলভী বাজার গ্যাস ফিল্ড এলাকার ২৩টি শিক্ষা প্রতিষ্ঠানের এসব শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে।

বৃত্তি প্রাপ্তদের মধ্যে প্রায় ৬৪ ভাগ ছাত্রী ও ৬৬ ভাগ ছাত্র যারা ২০২০ সালের এসএসসি পরীক্ষায় উচ্চতর গ্রেডে উত্তীর্ণ হয়েছে। ২০২০ সালের এসএসসি পরীক্ষার পাশের ফলাফল তুলনায় দেখা যায়, জাতীয় ও সিলেট ডিভিশনের পাশের হার যথাক্রমে ৮২% ও ৮০%। পক্ষান্তরে শেভরনের বৃত্তিপ্রাপ্তদের গড় পাশ হার ৯৯%।

প্রায় দুই দশক আগে শেভরন বাংলাদেশ অল্পকিছু শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে বৃত্তি প্রদান কর্মসূচি চালু করে। ছাত্র-ছাত্রীদের একাডেমিক মান উন্নয়নে সহায়তা ছাড়াও শেভরন মানসম্মত শিক্ষা সহায়তা প্রদানে উদ্যোগ নিয়েছে। গ্যাস ফিল্ড সংলগ্ন এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা সংশ্লিষ্ট অবকাঠামো ও পরিবেশগত গুনগত পরিবর্তনে সহযোগিতা প্রদান করে আসছে শেভরন।

শিক্ষা বৃত্তি ছাড়াও স্কুলে অতিরিক্ত শিক্ষক নিয়োগ, কম্পিউটার ল্যাব স্থাপন, কোচিং, এন্ডয়মেন্ট ফান্ড, স্কুল ইউনিফর্ম, খেলার সামগ্রী, ফার্নিচার, স্বাস্থ্য সম্মত পায়খানা ও সুপেয় পানির ব্যবস্থাসহ নানা উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

শেভরন সামাজিক দায়বদ্ধতার আলোকে দীর্ঘমেয়াদী মানব উন্নয়নে বৈশ্বিক ও সামাজিক উন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।

advertisement
Evaly
advertisement