advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

১ বাবা-২৭ মা-১৫০ সন্তান

আমাদের সময় ডেস্ক
২৮ জানুয়ারি ২০২১ ০০:০০ | আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ২৩:৩৩
advertisement

কানাডার অন্যতম পরিচিত ব্যক্তি উইনস্টোন ব্ল্যাকমোর। ৬৪ বছরের এই ব্যক্তির স্ত্রীর সংখ্যা ২৭। তার ছেলেমেয়ে রয়েছে ১৫০টি। ওই পরিবারের সদস্য ১৯ বছরের মার্লিন ব্ল্যাকমোর সম্প্রতি নিজের এই বিশাল পরিবারে কথা শেয়ার করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। কারও জন্মদিনে কীভাবে উৎসব হয় তাদের বাড়িতে বা এতসংখ্যক

ভাইবোনের সঙ্গে স্কুলে যাওয়ার অভিজ্ঞতা জানতে মানুষের ব্যাপক উৎসাহ রয়েছে।

কানাডার ব্রিটিশ কলম্বিয়ার বাউন্টিফুলে বিশাল পরিবারের সঙ্গে থাকেন মার্লিন। এতজনের সঙ্গে থাকা যেমন মজার, তেমন অস্বস্তিরও। মার্লিন জানিয়েছেন, ১৫০ জন ভাইবোনের মধ্যে সবচেয়ে বড়জনের বয়স ৪৪ বছর। সবচেয়ে ছোটজনের বয়স এক বছর। প্রত্যেকে তাদের গর্ভধারিণী মাকে ‘মাম’ বলে ডাকেন। বাকি সৎ মায়েদের ডাকেন ‘মাদার’ বলে। দুই ভিন্ন মায়ের সন্তান। কিন্তু তাদের জন্ম একই দিনে- তাদের বাড়িতে এ রকম উদাহরণও রয়েছে।

মার্লিন জানিয়েছেন, ভাইবোনরা একই স্কুলে পড়ে। সেই স্কুলের মালিক তার বাবা উইনস্টোন। অস্বাভাবিক বড় পরিবারে নিজের ভাইবোনদের সামলাতে সামলাতে বাইরের কারও সঙ্গে তাদের সেভাবে বন্ধুত্ব গড়ে ওঠে না বলেই জানিয়েছেন মার্লিন।

তারা সবাই একই বাড়িতে থাকেন। তাদের সেই বাড়ির নাম মোটেল হাউস। এতজনের জন্য বাজার থেকে জিনিস কেনাও কতটা সমস্যার, তাও তারা হাড়ে হাড়ে টের পান। সে জন্যই তাদের বাড়ির মধ্যেই হয় শাকসবজির চাষ।

advertisement