advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

নেটফ্লিক্সে মুক্তি পাচ্ছে ফারুকীর ‘ডুব’

বিনোদন প্রতিবেদক
২৮ জানুয়ারি ২০২১ ১৪:২৬ | আপডেট: ২৮ জানুয়ারি ২০২১ ১৫:০৬
‘ডুব’ ছবির একটি দৃশ্য। পুরোনো ছবি
advertisement

জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর আলোচিত ছবি ‘ডুব’ মুক্তি পাচ্ছে ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম নেটফ্লিক্সে। আগামী ৫ ফেব্রুয়ারি ছবিটি মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছে স্ট্রিমিং সাইটটি। আর ‘কামিং নেক্সউইক’ ক্যাটাগরিতে ইতোমধ্যে প্রকাশ হয়েছে এর ট্রেইলার।

দেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজের প্রযোজনায় ‘ডুব’র প্রধান চরিত্রে অভিনয় করেছেন বলিউডের প্রয়াত অভিনেতা ইরফান খান। ছবির সহ-প্রযোজকও ছিলেন তিনি।

২০১৭ সালের অক্টোবরে বাংলাদেশ ও ভারতে ছবিটি মুক্তি পায়। ৯১তম অস্কারে বাংলাদেশ থেকে বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে ‘ডুব’ প্রতিনিধিত্ব করে।

‘ডুব’ ছবিতে লেখক জাভেদ হাসানের চরিত্রে ইরফান খান, সাবেরি চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, মায়া চরিত্রে রোকেয়া প্রাচী, নিতু চরিত্রে কলকাতার পার্ণো মিত্রসহ আরও অনেকেই অভিনয় করেন।

একজন মধ্যবয়স্ক লেখক এক তরুণীর প্রেমে পড়েন যিনি তার মেয়ের বন্ধু- এমন কাহিনি নিয়েই গড়ে উঠেছে ছবির গল্প। অভিযোগ ওঠে ছবিটি দেশের নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনী অবলম্বনে নির্মিত।

তবে পরিচালক ফারুকীর দাবি, চারপাশে ঘটে যাওয়া ঘটনা থেকে অনুপ্রাণিত হয়েই তিনি ছবিটি নির্মাণ করেছেন। ‘ডুব’ হুমায়ূন আহমেদের জীবনী অবলম্বনে নয়।

advertisement
Evaly
advertisement