advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

আন্তর্জাতিক কলম সাহিত্য সংসদের ইউএই কমিটির সভাপতি মোরশেদ সম্পাদক শাহেদ

মুহাম্মদ মোরশেদ আলম,ইউএই
১৭ ফেব্রুয়ারি ২০২১ ১৩:৪৫ | আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২১ ১৩:৪৫
advertisement

ইউনাইটেড কিংডম এবং বাংলাদেশ থেকে রেজিস্ট্রার্ড ‘দুই দুনিয়ার সংগঠন’ ‘সারাহ-হাবিব ট্রাস্ট লন্ডন’র সহযোগী সংস্থা, ‘অক্ষরে অমরতা’ শ্লোগানের পতাকাবাহী, আন্তর্জাতিক সাহিত্য ও সমাজকল্যাণমূলক সংগঠন কলম সাহিত্য সংসদ লন্ডন হতে ইউনাইটেড আরব আমিরাত চ্যাপ্টার-২০২১ তথা সংযুক্ত আরব আমিরাতে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

কমিটি ঘোষণার আগে মঙ্গলবার রাতে লন্ডন, বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতস্থ নেতৃবৃন্দরা একটি গুরুত্বপূর্ণ জুম মিটিং এ অংশ নেয়। এ সময় বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সাধারণ সম্পাদক, সাংবাদিক মুহাম্মদ মোরশেদ আলমের সভাপতিত্বে ও কবি মোফাচ্ছেল হক শাহেদের সঞ্চালনায় লন্ডন থেকে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক অধ্যাপক নজরুল ইসলাম হাবিবী বলেন, ইতিমধ্যে সংযুক্ত আরব আমিরাতের পুরাতন কমিটিকে বিলুপ্ত করা হয়েছে এবং আজকে নতুন কমিটি ঘোষণা করা হবে। আমি আশা করব কলম সাহিত্য সংসদ লন্ডন কমিটি দল-দর্শনের বাহিরে এসে সমাজ এবং সাহিত্যের কল্যাণে যথা সম্ভব অবদান রাখবে।

তিনি আরও বলেন, কলম সাহিত্য সংসদ লন্ডন একটি সেচ্ছাসেবী সংগঠন। এখানকার কোনো সদস্যকে কোনো প্রকার আর্থিক সুযোগ-সুবিধা দেওয়া হয় না। কোনো সদস্য কলম সাহিত্য সংসদ লন্ডনকে ব্যক্তিগত প্রয়োজনে ব্যবহার করবো না। কলম সাহিত্য সংসদ লন্ডন একটি অসম্প্রদায়িক এবং অরাজনৈতিক সংগঠন। আশা করি, কমিটির সদস্যগণ বিষয়টি তাদের কথায় এবং সংগঠন পরিচালনায় মনে রাখবেন। আমি বিশ্বাস করি, আমাদের একটি রাজনৈতিক ও ধর্মীয় পরিচয় আছে। নিশ্চয়ই থাকবে, তা আমাদের অধিকার। কিন্তু সে অধিকার আমরা কোনো ভাবেই সংগঠনে চাপিয়ে দিতে চেষ্টা করবো না।
আমাদের লেখায়, আঁকায়, বক্তৃতায়, আমরা প্রতিটি দল ও ধর্মের প্রতি সম্মান রেখে চলবো।

এ ছাড়া তিনি কলম সাহিত্য সংসদ লন্ডনের লক্ষ্য, উদ্দেশ্য এবং বিভিন্নমুখী আলোচনা করেন। সভার শেষপ্রান্তে তিনি সাংবাদিক মুহাম্মদ মোরশেদ আলমকে সভাপতি ও কবি মুহাম্মদ মোফাচ্ছেল হক শাহেদকে সাধারণ সম্পাদক করে সংযুক্ত আরব আমিরাত চ্যাপ্টারের নবগঠিত কমিটির নাম ঘোষণা করেন।

কমিটির উপদেষ্টা পরিষদের প্রধান উপদেষ্টা সাংবাদিক জাহাঙ্গীর কবির বাপ্পি, উপদেষ্টা সাংবাদিক শিবলী আল সাদিক, সাংবাদিক মুহাম্মদ আবু মুসা, সাংবাদিক মুহাম্মদ সালাউদ্দিন ও শাহাদাৎ হোসেন পলাশ।

কার্যকরী_পরিষদ

সভাপতি – মুহাম্মদ মোরশেদ আলম, সিনিয়র সহ সভাপতি– আবু তৈয়ব চৌধুরী, সহসভাপতি- সঞ্জিত কুমার শীল, সহ সভাপতি– মুহাম্মদ ইছমাইল, সহসভাপতি– মুহাম্মদ নাছির উদ্দীন, সাধারণ সম্পাদক– মোফাচ্ছেল হক শাহেদ, সহসাধারণ সম্পাদক– মো.ইকবাল বিন কাসেমী, যুগ্ম সম্পাদক– মুহাম্মদ আবদুল্লাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক– মো. ইরফানুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক– মু.মেহেদী হাসান মমতাজ, সমাজ কল্যাণ সম্পাদক– মু. মূসা জাকের হোসেন, সহ সমাজ কল্যাণ সম্পাদক– মুহাম্মদ নাছির, সাহিত্য সম্পাদক– শেখ হেলাল আহমেদ, সহ সাহিত্য সম্পাদক– রিদওয়ান আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক– মুহাম্মদ আহসান আরিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক– মো. জিয়া উদ্দিন কাদের জনি, দপ্তর সম্পাদক– আবদুল হান্নান, অর্থ সম্পাদক– মুহাম্মদ আনিস, সহঅর্থ সম্পাদক– মাহমুদ সুমন।

সাধারণ সদস্য- এম.এ মাসুদ, মুহাম্মদ কাওসার উদ্দিন হৃদয়।

অনলাইন সভায় অন্যদের মধ্যে অংশ নেন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি ও কলম সাহিত্য সংসদ লন্ডনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস.এম কুতুবউদ্দিন বখতিয়ার, দুবাই থেকে শাহাদাৎ হোসেন পলাশ, সংবাদকর্মী মুহাম্মদ ইরফানুল ইসলাম, ব্যবসায়ী আবু তৈয়ব চৌধুরী, বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র অর্থ সম্পাদক মুহাম্মদ ইছমাইল, মুহাম্মদ কাউসার উদ্দিনসহ আরও অনেকে।

advertisement
Evaly
advertisement