advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

দেশের হয়ে নয়, আইপিএল খেলবেন সাকিব

স্পোর্টস ডেস্ক
১৯ ফেব্রুয়ারি ২০২১ ১০:৫৪ | আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২১ ১৫:৫৯
সাকিব। পুরোনো ছবি
advertisement

সামনে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ম্যাচ। এ সময় আবার শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। দীর্ঘদিন পর দলে ফিরেছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডারের ফোকাস এখন আসন্ন টেস্ট ম্যাচে হওয়ার কথা থাকলেও পরিস্থিতি ভিন্ন। কদিন বাদে শুরু হতে যাওয়া আইপিএল খেলতে, দেশের হয়ে খেলা বাদ দিচ্ছেন সাকিব।

আগামী এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ। তার আগেই আইপিএল’র জন্য ছাড়পত্র চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে চিঠি দিয়েছেন সাকিব আল হাসান।

গতকাল আইপিএল নিলামে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপি দিয়ে কিনে নিয়েছে কেকেঅআর। টুর্নামেন্টের ১৪ তম আসর শুরু হতে যাচ্ছে এপ্রিলের মাঝামাঝি সময়ে। ঠিকই একই সময় বাংলাদেশের লঙ্কা বধের লড়াই শুরু হবে। কিন্তু কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার জন্য টেস্ট সিরিজে থাকবেন না সাকিব।

বিসিবির অপারেশন চেয়ারম্যান আকরাম খান ক্রিকবাজকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়ে তিনি (সাকিব) একটি চিঠি দিয়েছেন। কারণ, তিনি আইপিএল খেলতে চান। আমরা তাকে অনুমতি দিয়ে দিয়েছি। কারণ, যার খেলার ইচ্ছা নেই তাকে আটকে রাখার কোনো অর্থ নেই।’

গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় আইপিএলের নিলাম। ২ কোটি রুপি ভিত্তিমূল্য নিয়ে নিলামে ওঠেন সাকিব। তাকে প্রথমেই ডাকে কলকাতা নাইট রাইডার্স, দাম হাঁকায় ২ কোটি ২০ লাখ রুপি। কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংসের মধ্যে সাকিবকে নিয়ে কিছুক্ষণ কাড়াকাড়ি চলে। শেষ পর্যন্ত ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে নেয় তারই প্রাক্তন দল কলকাতা নাইট রাইডার্স। তাকে দলে পেয়ে আনন্দে কেকেআর ফেসবুকে পোস্ট করেছিল ‘স্বাগত ময়না’।

advertisement
Evaly
advertisement