advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বিমানের ইঞ্জিনে বিস্ফোরণ, বাড়ির ওপর ভেঙে পড়ল যন্ত্রাংশ

অনলাইন ডেস্ক
২১ ফেব্রুয়ারি ২০২১ ১৮:০১ | আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২১ ২২:৪৫
মাঝ আাকাশে হঠাৎ বিমানের ইঞ্জিনে আগুন লেগে যায়। ছবি : সংগৃহীত
advertisement

মাঝ আকাশে হঠাৎ বিস্ফোরণ ঘটে ইউনাইটেড এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ বিমানে। যুক্তরাষ্ট্রের ডেনভার এয়ারপোর্ট থেকে উড্ডয়নের পরপরই এ বিপত্তি ঘটে। ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় জরুরি অবতরণের চেষ্টা করেন পাইলট। এ সময় ইঞ্জিনের ধ্বংসাবশেষ ওই এলাকার বাড়ি-ঘরে আছড়ে পড়ে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, স্থানীয় সময় গতকাল শনিবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। বিমানে ২৩১ জন যাত্রী এবং ১০ জন কেবিন ক্রু ছিলেন। ইঞ্জিনে আগুন লাগলেও বাকি আরেকটি ইঞ্জিন সচল থাকায় বিমানটি নিরাপদে অবতরণ করেছে। তবে বিস্ফোরণের পর বিমানের ইঞ্জিনের ধ্বংসাবশেষ ডেনভারের কাছে একটি আবাসিক এলাকায় ছড়িয়ে পড়ে। এ ঘটনার ভিডিও ধারণ করেছেন স্থানীয়রা।

ব্রুমফিল্ড শহরের পুলিশ সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি পোস্ট করেছে। এতে দেখা যাচ্ছে, ব্রুমফিল্ডের একটি বাড়ির বাগানের সম্মুখে বিমানের ইঞ্জিনের সামনের ঢাকনা খুলে পড়েছে।

স্থানীয় বাসিন্দাদের ভেঙে পড়া বিমানের ধ্বংসাবশেষ স্পর্শ এবং তা সরানো থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে ব্রুমফিল্ড পুলিশ। এই ঘটনা খতিয়ে দেখবে এভিয়েশন কর্তৃপক্ষ এবং জাতীয় পরিবহন নিরাপত্তা বোর্ড।

বিমানটির এক আরোহী জানিয়েছেন, বিস্ফোরণের শব্দ শোনার পর বিমানের পাইলট এক ঘোষণা দিয়ে যাত্রীদের বিষয়টি জানান। ডেভিড ডেলুসিয়া নামের ওই যাত্রী বলেন, ‘বিমানটি ভয়ানকভাবে কাঁপতে শুরু করে। আমরা উচ্চতা হারাতে থাকি আর নিচে পড়তে থাকি।’ তিনি জানান, নিচে পড়ে গেলে যেন আমাদের পরিচয় চিহ্নিত করা যায় সেকারণে তিনি ও তার স্ত্রী নিজেদের পকেটে পরিচয়পত্র নিয়ে নেন।

বিমানের যাত্রীরা বলেছেন, বিমানটি উড্ডয়নের পরপরই তারা প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শুনতে পান। ইউনাইটেড এয়ারলাইন্সের ফ্লাইট ৩২৮ হনলুলুর উদ্দেশে যাত্রা শুরু করেছিল। কিন্তু উড্ডয়নের পর বিমানের ডানপাশের ইঞ্জিন বিকল হয়ে যায়।

অনলাইনে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, যাত্রীবাহী ওই বিমানের ইঞ্জিন আগুনে পুড়ছে এবং কালো ধোঁয়া উড়ছে। বিমানের ভেতর থেকে এক যাত্রীর ধারণ করা ভিডিওতে বিমানটির ইঞ্জিনে আগুন ও ইঞ্জিনের ঢাকনা ছিটকে পড়তে দেখা যায়।

advertisement
Evaly
advertisement