advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বাংলাদেশসহ নিষিদ্ধ দেশের প্রবাসীদের কুয়েতে প্রবেশের সুযোগ

কুয়েত প্রতিনিধি
২১ ফেব্রুয়ারি ২০২১ ২০:৫১ | আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২১ ২১:১৫
advertisement

নিজ নিজ দেশে ছুটিতে গিয়ে করোনাভাইরাসের কারণে র্দীঘদিন আটকে পড়া বাংলাদেশি প্রবাসীদের কুয়েতে প্রবেশের সুযোগ মিলেছে। বাংলাদেশসহ নিষিদ্ধ ঘোষিত আরও ৩৫ দেশের প্রবাসীরাও দেশটিতে প্রবেশ করেত পারবে।

বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, নেপাল সহ ৩৫ দেশের নাগরিকরা ১৪দিন হোটেলে কোয়ারেন্টিনে অবস্থান করেই তবে কুয়েতে প্রবেশ করতে পারবেন।

গত বৃহস্পতিবার কুয়েতের সিভিল অ্যাভিয়েশনের বরাত দিয়ে দেশটির স্থানীয় দৈনিক আল কাবাস, আল আনবাসহ একাধিক গণমাধ্যমে প্রকাশিত সংবাদে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রকাশিত সংবাদে আরও উল্লেখ করা হয়, আজ রোববার থেকে কুয়েতে প্রবেশ অনুমোতি দেওয়া হবে। আকাশ-স্থল ও সমুদ্র পথে আগতদের কুয়েত মুসাফির ও বালসালামা ওয়েবসাইটে নিবন্ধনের মাধ্যমে আসতে হবে এবং ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এর জন্য আগে হোটেল বুকিং দিতে হবে। আগতদের কয়েকবার পিসিআর পরীক্ষা দিতে হবে। সব ব্যয় যাত্রীদের বহন করতে হবে। হোটেল বুকিং না থাকলে আগত যাত্রীদের কুয়েতে প্রবেশ করতে দেওয়া হবে না। নিজ দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হবে।

এ ছাড়া নিষিদ্ধ দেশ ব্যাতীত অন্য দেশের নাগরিকদের নিজ খরচে ৭ দিন হোটেল কোয়ারেন্টিনে থাকতে হবে বলেও জানায় কুয়েতের সিভিল অ্যাভিয়েশন। সংস্থাটি আরও জানিয়েছে, আগে থেকে গৃহকর্মীদের বালসালামা নিবন্ধনের মাধ্যমে দেশটিতে প্রবেশের অনুমোতি দেওয়া হবে। বৈধ আকামাধারী প্রবাসী আকামার মেয়াদ থাকলে কুয়েতে প্রবেশ করতে পারবে।

বিভিন্ন দেশ থেকে আগত যাত্রীদের কোয়ারেন্টিনে থাকতে কুয়েতে বিভিন্ন এলাকার ৫ তারকা হোটেল থেকে শুরু করে বিভিন্ন মানের ৪৩ টি হোটেলকে অনুমোদন দিয়েছে দেশটির সরকার।

advertisement
Evaly
advertisement