advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

টিকা নিলেন ২৩ লাখ

নিজস্ব প্রতিবেদক
২২ ফেব্রুয়ারি ২০২১ ২০:৪৭ | আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২১ ০০:৪৮
পুরোনো ছবি
advertisement

করোনাভাইরাস প্রতিরোধে জাতীয় টিকাদান কর্মসূচিতে অংশ নিয়ে আজ সোমবার পর্যন্ত ২৩ লাখ ৮ হাজার ১৫৭ জন টিকা নিয়েছেন। আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানে হয়েছে।

দেশে গত ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে টিকাদান কর্মসূচি। টিকা গ্রহণকারীদের মধ্যে সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া হয়েছে ৬০৯ জনের। মোট টিকা নেওয়া ২৩ লাখ ৮ হাজার ১৫৭ জনের মধ্যে পুরুষ আছেন ১৫ লাখ ১৮ হাজার ৭১৫ জন। আর নারী আছেন সাত লাখ ৮৯ হাজার ৪৪২ জন।

প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই কার্যক্রম চলছে। আজ সোমবার একদিনে টিকা নিয়েছেন ২ লাখ ২৫ হাজার ২৮০ জন। তাদের মধ্যে পুরুষ টিকা নিয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৭৮০ জন এবং নারী ৮৫ হাজার ৫০০ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, দেশে মোট টিকা নেওয়া ২৩ লাখ ৮ হাজার ১৫৭ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৬৯ হাজার ৯৩৮ জন, ময়মনসিংহ বিভাগে টিকা নিয়েছেন ১০ হাজার ১৪ জন, চট্টগ্রাম বিভাগে টিকা নিয়েছেন ৪৯ হাজার ২৮১ জন, রাজশাহী বিভাগে টিকা নিয়েছেন ২২ হাজার ৬৭০ জন, রংপুর বিভাগে টিকা নিয়েছেন ২০ হাজার ৩১৮ জন, খুলনা বিভাগে টিকা নিয়েছেন ৩০ হাজার ৪৬৬ জন, বরিশাল বিভাগে টিকা নিয়েছেন ১০ হাজার ৬৩১ জন, আর সিলেট বিভাগে টিকা নিয়েছেন ১১ হাজার ৯৬২ জন।

ঢাকা মহানগরীতে এখন পর্যন্ত টিকা নিয়েছেন তিন লাখ ছয় হাজার ১৮৩ জন। তার মধ্যে পুরুষ টিকা নিয়েছেন দুই লাখ তিন হাজার ৩৪৯জন, আর নারী টিকা নিয়েছেন এক লাখ দুই হাজার ৮৩৪ জন।

advertisement
Evaly
advertisement