advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

জাবি ছাত্র ইউনিয়ন সভাপতিকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার

জাবি প্রতিনিধি
২৩ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৪৫ | আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৫৬
বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ও কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক মিখা পিরেগু
advertisement

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ও কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক মিখা পিরেগুকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট। মিখা পিরেগু বিশ্ববিদ্যালয়ের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী ও মীর মশাররফ হোসেন হলের আবাসিক ছাত্র।

গত বছরের ১৮ নভেম্বর ভার্চুয়ালি অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আজ মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, বিশেষ পরীক্ষার অনুমতির জন্য আবেদনপত্রে বিভাগীয় সভাপতির স্বাক্ষর ও সীলমোহর জালিয়াতির অভিযোগে গঠিত তদন্ত কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে তাকে বহিষ্কার করা হয়।

বহিষ্কারের বিষয়ে জানতে চাইলে মিখা পিরেগু বলেন, ‘২০১৭ সালে আমি একটি বিশেষ পরীক্ষার জন্য বিভাগীয় সভাপতির সীল ও স্বাক্ষরসহ আবেদন পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে জমা দিয়েছিলাম। বিভাগ থেকে মিটিং করেই এটা অনুমোদন করেছিল। কিন্তু উপাচার্য অফিস থেকে কোনো কারণ ছাড়াই এটি পারমিট না করায় পরীক্ষা নিয়ন্ত্রক আমাকে আবার আবেদন করতে বলে। শীতকালীন ছুটির কারণে ক্যাম্পাস ছুটি ছিল বলে আমি প্রথমবার জমা দেওয়া মূল কপিটার ফটোকপি জমা দিয়েছিলাম। সিন্ডিকেটের সিদ্ধান্ত রিভিউয়ের জন্য আবেদন করেছি।’

মার্কেটিং বিভাগের বর্তমান চেয়ারপারসন কাশেদুল ওহাব তুহিন বলেন, ‘আমি ওই সময় বিভাগের সভাপতি ছিলাম না। তবে যতটুকু শুনেছি বিভাগ থেকে তার আবেদন পত্রটি ফরোয়ার্ড করা হলেও উপাচার্যের ফাইনাল অ্যাপ্রুলের সময় এটি রিজেক্ট হয়ে যায়। উনাকে আবার আবেদন দিতে বলা হলে তিনি যে আবেদনটি করেন সেটা বিভাগের সুপারিশ ছাড়াই।’

advertisement
Evaly
advertisement