advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

১ মার্চে হলে প্রবেশ করতে চান ইবি শিক্ষার্থীরা

ইবি প্রতিনিধি
২৩ ফেব্রুয়ারি ২০২১ ১৭:২৮ | আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৩৪
বিশ্ববিদ্যালয়ের ঝাল চত্বরে সংবাদ সম্মেলন করেন আন্দোলনরত শিক্ষার্থীরা
advertisement

আগামী ১ মার্চ হল খুলে দেওয়া না হলে জোর করে প্রবেশের ঘোষণা দিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ঝাল চত্বরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ ছাড়া তারা দুটি দাবিতে অবস্থান কর্মসূচি পালন করবেন বলে জানিয়েছেন।

হল খুলে দেওয়া ছাড়া অন্য দাবি হলো, স্থগিতকৃত পরীক্ষা কর্যক্রম পুনরায় চালু করা। ক্যাম্পাস খুলে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক না করা পর্যন্ত তাদের এই দুই দাবিতে আন্দোলন চলবে।

শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত প্রত্যাখান করে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে শিক্ষার্থীরা। সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়ন সংসদের সাধারণ সম্পাদক জিকে সাদিক শিক্ষার্থীদের পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা করেন।

জিকে সাদিক বলেন, ‘শিক্ষামন্ত্রীর ঘোষণার পর ইতিমধ্যে ইবিতে সব ধরনের পরীক্ষা স্থগিত করা হয়েছে। আমরা মনে করি, এটি চরম হঠকারী সিদ্ধান্ত। কারণ ইতিমধ্যে অনেক বিভাগের পরীক্ষা চলছে, কিছু বিভাগে পরীক্ষার তারিখ ঘোষণা করা করা হয়েছে।’

সংবাদ সম্মেলন শেষে ডায়না চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রশাসন ভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সঙ্গে সাক্ষাৎ করে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি দল।

এর আগে গত রোববার ও সোমবার হল ও ক্যাম্পাস খোলার দাবিতে বিক্ষোভ মিছিল করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

advertisement
Evaly
advertisement