advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

নোয়াখালীতে স্কুলছাত্রী ধর্ষণে একজনের যাবজ্জীবন

নোয়াখালী প্রতিনিধি
২৩ ফেব্রুয়ারি ২০২১ ২০:৪৮ | আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২১ ২০:৪৮
প্রতীকী ছবি
advertisement

নোয়াখালীর চাটখিল উপজেলায় এক স্কুলছাত্রীকে (১৬) ধর্ষণের ঘটনায় দায়ের হওয়া মামলায় শহিদ (৩০) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাস কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার নোয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) জয়নাল আবদীন এ রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, চাটখিল উপজেলার দশম শ্রেণিতে অধ্যয়নরত ছিল ওই ছাত্রী। ২০০৭ সালের ২ মার্চ রামনারায়ণপুর গ্রামের শহিদ প্রকাশ শহিদ ডাক্তার তাকে দেখার কথা বলে কৌশলে তার বাড়িতে নিয়ে জোরপূর্বক বিয়ে করার চেষ্টা করে। কিন্তু ওইছাত্রী রাজি না হওয়ায় রাতে অস্ত্রের ভয় দেখিয়ে ছাত্রীকে ধর্ষণ করে শহিদ।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে ২০০৭ সালের ২৪ জুন চাটখিল থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন ভুক্তভোগী ছাত্রী। পরবর্তীতে ওই বছরের ২০ আগস্ট চাটখিল থানার এসআই ফারুক মৃধা শহিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ ১৩ বছরের বেশি সময় ধরে আদালতে মামলাটির সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে মঙ্গলবার রায় ঘোষণা করেন। রায়ে মামলার পলাতক আসামি শহিদকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাস কারাদণ্ডের আদেশ দেন বিজ্ঞ বিচারক। আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি কৌঁসুলী মামুনুর রশীদ লাভলু।

advertisement
Evaly
advertisement