advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

শাহবাগ অবরোধের চেষ্টা, আটক ১০ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক
২৫ ফেব্রুয়ারি ২০২১ ১২:০৮ | আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২১ ১৫:২৭
advertisement

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদে রাজধানীর শাহবাগে বিক্ষোভের চেষ্টা করছিলেন শিক্ষার্থীরা। এসময় ১০ জনকে আটক করে পুলিশ। আজ বৃহস্পতিবার সকালে শিক্ষার্থীরা চলমান পরীক্ষা নেওয়ার দাবিতে শাহাবাগ মোড়ে বিক্ষোভ করতে এলে পুলিশ তাদের জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা জোনের ডিসি সাজ্জাদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, তাদের হেফাজতে নেওয়া হয়েছে।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুনুর রশিদ বলেন, ‘যাদের হেফাজতে নেওয়া হয়েছে, সকালে তাদের রাস্তা ছেড়ে দিতে বলা হয়। কিন্তু, তা না করে তারা সদস্যদের সঙ্গে তর্ক শুরু করেন। ছত্রভঙ্গ করতে গেলে পুলিশের ওপর তারা হামলা করেন। এ কারণে ১০ শিক্ষার্থীকে হেফাজতে নেওয়া হয়েছে।’

আজ সকাল ১০টার পর থেকে শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে এসে অবস্থান নেন। তারা পরীক্ষা নেওয়ার দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। স্থগিত হওয়া পরীক্ষা দ্রত নেওয়ার দাবি করেন। এ সময় যান চলাচল বন্ধ হয়ে যায়। সৃষ্টি হয় তীব্র যানজট।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি সরকারি কলেজের শিক্ষার্থীরা চলমান পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার, হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে নীলক্ষেত মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করা হয়। আন্দোলনের ফলে চলমান ও ঘোষিত পরীক্ষাসমূহ শর্তসাপেক্ষে নেওয়ার কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

advertisement