advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মোবাইল ব্যাংকিংয়ের প্রতারক গ্রেপ্তার

রাজশাহী ব্যুরো
২৬ ফেব্রুয়ারি ২০২১ ০০:০০ | আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২১ ২১:৩৬
advertisement

রাজশাহীসহ সারাদেশে বিভিন্ন সময় মোবাইল ব্যাংকিংয়ের গ্রাহকদের প্রলোভন দেখিয়ে একের পর এক প্রতারণা করে আসছিলেন তিনি। অবশেষে গত বুধবার গভীর রাতে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানা পুলিশের জালে ধরা পড়েন এই প্রতারক। গ্রেপ্তারকৃত মো. সেলিম মিয়া (২৬) রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার পশ্চিম মৌকুড়ি (মহারাজপুর) গ্রামের মো. ইদ্রিস মিয়ার ছেলে।

রাজপাড়া থানা পুলিশ সূত্র জানায়, ২০১৮ সালের ১০ অক্টোবর বেলা ১১.৫৪ টায় মো. সালাউদ্দীন বিশ্বাস নামে এক ব্যক্তির কাছ থেকে তার বিকাশ একাউন্টে তথ্য ভুলের কারণে বন্ধ হয়ে যাবে বলে কৌশলে অন্যান্য তথ্যসহ পিন নম্বর নিয়ে প্রতারণামূলকভাবে ৩ লাখ ২ হাজার ৬৩ টাকা হাতিয়ে নেন এই প্রতারক। এ ঘটনার পরিপ্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়। মামলার পরিপ্রেক্ষিতে রাজপাড়া থানা পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে প্রতারকের অবস্থান ও সন্ধান চিহ্নিত করে। পরবর্তীতে গত বুধবার রাত দেড়টার দিকে রাজপাড়া থানা পুলিশ রাজবাড়ী জেলায় প্রতারকের গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে। এ সময় বালিয়াকান্দি থানা পুলিশ এই প্রতারককে ধরতে সহযোগিতা করে।

রাজপাড়া থানার ওসি মো. মাজহারুল ইসলাম বলেন, ‘এই প্রতারককে গতকাল বৃহস্পতিবার সকালে রাজবাড়ী থেকে রাজশাহীতে নিয়ে আসা হয়। পরে তার রিমান্ড আবেদন জানিয়ে বেলা সাড়ে ১১টার দিকে আদালতে হাজির করা হয়।’

advertisement