advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

স্কুল-কলেজ খোলার পরিবেশ পর্যালোচনা সভা শনিবার

নিজস্ব প্রতিবেদক
২৬ ফেব্রুয়ারি ২০২১ ২১:১৫ | আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২১ ০০:১১
মাউশি’র মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক। ছবি : সংগৃহীত
advertisement

স্কুল-কলেজ খোলার জন্য পরিবেশ পর্যালোচনা করতে একটি আন্তমন্ত্রণালয় সভা আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক। আজ শুক্রবার পটুয়াখালী, বরগুনা জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন শেষে তিনি এ কথা জানান।

মাউশি মহাপরিচালক বলেন, ‘মন্ত্রিপরিষদ বিভাগে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং স্বাস্থ্য মন্ত্রণালয়কে নিয়ে এ সভা অনুষ্ঠিত হবে। আগামী পয়লা মার্চ থেকে স্কুল-কলেজ খোলার জন্য পরিবেশ পর্যালোচনা করছে সরকার।’

তিনি জানান, করোনা প্রতিরোধে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে স্কুল–কলেজ খোলার জন্য নির্দেশনা দেওয়া হয়েছিল। সেই নির্দেশনা প্রতিষ্ঠানগুলো কতটা মানতে পেরেছে, তা জানতেই তিনি পরিদর্শনে এসেছেন। শনিবারের পর্যালোচনা সভায়ই সিদ্ধান্ত হবে পয়লা মার্চ স্কুল–কলেজ খোলা হবে কি না।

গোলাম ফারুক শুক্রবার সকালে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার আখতার হোসেন চৌধুরী মেমোরিয়াল কলেজ, কাঁঠালতলী মাধ্যমিক বিদ্যালয়, ঝাটিবুনিয়া মই মাধ্যমিক বিদ্যালয়, সুবিদখালী সরকারি কলেজ, চরখালী সমবায় মাধ্যমিক বিদ্যালয়, বরগুনা সরকারি মহিলা কলেজ, বেতাগী উপজেলার চান্দখালি মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেন। এরপর তিনি বিকেল পাঁচটায় বরগুনায় দেশের প্রথম নৌকা জাদুঘর পরিদর্শন করেন।

তার সফরসঙ্গী ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের বরিশাল অঞ্চলের আঞ্চলিক পরিচালক অধ্যাপক মো. মোয়াজ্জেম হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের বরিশাল অঞ্চলের আঞ্চলিক উপপরিচালক মো. রফিকুল ইসলাম, পটুয়াখালী জেলা শিক্ষা কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

advertisement