advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলামের’ ৪ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
১ মার্চ ২০২১ ১৩:৫৬ | আপডেট: ১ মার্চ ২০২১ ১৪:০৫
গ্রেপ্তারকৃত ৪ জঙ্গি সদস্য। ছবি : আমাদের সময়
advertisement

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর ৪ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। গতকাল রোববার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে উগ্রবাদী পুস্তিকা ও লিফলেটও উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. কলিম উল্ল্যাহ (৩৭), মো. তাসকিন হাসান আকন্দ ওরফে আনন্দ (১৯), মো. জাহাঙ্গীর মিয়া ওরফে জহিরুল ইসলাম ওরফে মাসুদ (২৩) ও মো. আলী রাসেল (৩৪)। র‍্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার মো. জিয়াউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১২ ফেব্রুয়ারি র‌্যাব-৪ ‘আনসার আল ইসলাম’ এর ৪ সদস্য গ্রেপ্তার করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে হতকাল রোববার র‌্যাব-৪ এর একটি বিশেষ আভিযানিক দল সাভার, ভাষানটেক, তেজগাঁও ও যাত্রাবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল-ইসলাম’এর আরও ৪ জন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’এর সক্রিয় সদস্য বলে স্বীকার করেছেন। তাদের নিকট থেকে বিভিন্ন ধরনের ১১ টি উগ্রবাদী বই, ৪টি ট্রাভেল ব্যাগ, জঙ্গি কার্যক্রমে ব্যবহৃত ৫ টি মোবাইল এবং ১২৬ টি জঙ্গিবাদী কথোকথনের প্রমাণাদি জব্দ করা হয়েছে বলেও জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।

 

advertisement