advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মিশিগানে ৫ দিন ব্যাপী ভ্রাম্যমাণ কনস্যুলার সেবা

কামরুজ্জামান হেলাল,যুক্তরাষ্ট্র
১ মার্চ ২০২১ ১৫:৪৬ | আপডেট: ১ মার্চ ২০২১ ১৫:৪৬
advertisement

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ দূতাবাস মিশিগান স্টেট হ্যামট্রাম্যাক সিটিতে ৫ দিন ব্যাপী এক ভ্রাম্যমাণ কনসুল্যার সার্ভিসের আয়োজন করেছে।

ওয়াশিংটন ডিসি থেকে বাংলাদেশ দুতাবাসের ফার্স্ট সেক্রেটারি জনাব আশফাকুল নোমানের নেতৃত্বে ৪ সদস্য নিয়ে এই সেবা প্রদানের কাজ শুরু করেছেন। করোনাভাইরাসের কারণে শুধু অ্যাপয়েন্টমেন্টের ভিত্তিতে এই সেবা দেওয়া হচ্ছে।

গত শুক্রবার ২৬ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ মঙ্গলবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত হ্যামটরমিক সিটির (কাবাব হাউজে) এই সেবা চলছে, ভ্রাম্যমাণ কনসুল্যার সার্ভিসে মধ্যে ডিজিটাল ই-পাসপোর্ট, পাসপোর্ট নবায়ন, পাওয়ার অব অ্যার্টনি, নো-ভিসা রিকোয়ার্ডসহ অন্যান্য প্রয়োজনীয় সেবা প্রদান করা হচ্ছে।

ভ্রাম্যমাণ কনসুল্যার সার্ভিসের আয়োজকদের মধ্যে নিরালসভাবে কাজ করছেন- আব্দুস শাকুর খাঁন মাখন, মুহিত মাহমুদ, খাজা শাহাব আহমদ, শেখ বদরুদ্দোজা জুনেদ, মো. সাবুল হোসেন, মো. জাহেদ মাহমুদ আজিজ (সুমন) নুরুজ্জামান এখলাছ, তাহের লুৎফর, মো. রাসেল,রুম্মান আহমেদ চৌধুরী ইভান, সৈয়দ ইয়াহিয়া, রুম্মান আহমদ স্বাগত, হিমেল দাস, খাজা আফজাল হোসেন, ইমরান এইচ নাহিদ, হাসিন হাসনাত, সায়মাসহ অনেকে।

মিশিগান বসবাসরত বাংলাদেশিরা এই ধরণের ভ্রাম্যমাণ কনসুল্যার সেবা প্রদানের জন্য আয়োজকদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

advertisement