advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

পৌরসভা নির্বাচনে জামানত হারালেন আ.লীগ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক,বগুড়া
১ মার্চ ২০২১ ১৮:১১ | আপডেট: ১ মার্চ ২০২১ ২০:১৩
বগুড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু ওবায়দুল হাসান ববি
advertisement

বগুড়ায় দেশের সবচেয়ে বড় পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু ওবায়দুল হাসান ববি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল মতিনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। গতকাল রোববার পঞ্চমধাপে অনুষ্ঠিত এ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী রেজাউল করিম বাদশা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৮২ হাজার ২১৭ ভোট।

বাদশার নিকটতম প্রার্থী (স্বতন্ত্র) ছিলেন আব্দুল মান্নান আকন্দ। তিনি ভোট পেয়েছেন ৫৬ হাজার ৯০ ভোট। এ ছাড়া আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবু ওবায়দুল হাসান ববি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ২০ হাজার ৮৯ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল মতিন পেয়েছেন ৬ হাজার ১৯১ ভোট।

বগুড়া পৌরসভায় ২ লাখ ৭৫ হাজার ৮৭০ জন ভোটারের মধ্যে ১ লাখ ৬৫ হাজার ১১২ জন ভোটার তাদের ভোট প্রদান করেন, যা মোট ভোটের শতকরা ৫৯ দশমিক ৮৫ ভাগ।

বগুড়া পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জেলার সিনিয়র নির্বাচন অফিসার মাহবুব আলম শাহ জানান, নির্বাচনী বিধি অনুয়ায়ী কোনো প্রার্থী প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ না পেলে তার জামানত বাজেয়াপ্ত হবে। সেই হিসেবে বগুড়া পৌরসভায় মেয়র পদে প্রদত্ত ভোট ছিল ১ লাখ ৬৫ হাজার ১১২টি। সেখানে আট ভাগের এক ভাগ দাঁড়ায় ২০ হাজার ৬৩৯ ভোট। কিন্তু আওয়ামী লীগ প্রার্থী আবু ওবায়দুল হাসান ববি ভোট পান ২০ হাজার ৮৯ ভোট।

মাত্র ৫৫০ ভোট কম পাওয়ার জন্য তার জামানত বাজেয়াপ্ত হবে। এইকভাবে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আব্দুল মতিনের প্রাপ্ত ভোট ৬ হাজার ১৯১। তিনিও জামানত হারাবেন।

advertisement