advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বাচসাসের ৫ সদস্যকে স্মরণ
চলচ্চিত্রে বিনিয়োগ হচ্ছে, সুবাতাস বইবে : খালিদ মাহমুদ চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
১ মার্চ ২০২১ ২০:০৭ | আপডেট: ১ মার্চ ২০২১ ২০:৫৭
advertisement

সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) ৫ সদস্য চলে গেছেন না ফেরার দেশে। এসব সদস্যদের স্মরণে এক আলোচনা সভার আয়োজন করে বাচসাস। ১ মার্চ সোমবার বাচসাসের গুণী এসব সদস্যকে নিয়ে স্মরণসভা অনুষ্ঠিত হয়। বিকেল ৪টায় বিএফডিসির মান্না ডিজিটাল কমপ্লেক্সের ফজলুল হক অডিটরিয়ামে প্রয়াত সদস্য সৈয়দ লুৎফুল হক, এম এ জিন্নাহ, নাজিমউদ্দিন নাজিম, হুমায়ুন কবির খোকন ও আসলাম রহমানকে স্মরণ করা হয়।

শুরুতেই ১ মিনিট নীরবতা পালন করে এ স্মরণসভা শুরু হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ‘চলচ্চিত্রে এখন আবার বিনিয়োগ হচ্ছে তাই আবারও এই জগতে সুবাতাস বইবে। আজকে যাদের স্মরণ করছে বাচসাস তাদের পরিবারের হাহাকার আমার প্রাণ ছুয়েছে। আমি যথাসাধ্য চেষ্টা করব এদের পাশে থাকার। আর বাচসাস যদি সাংবাদিকদের জন্য কল্যাণ ফান্ড গঠন করে তাহলে আমি সহযোগিতা করব। প্রতি পত্রিকায় চলচ্চিত্রের জন্য আলাদা পাতা থাকে। আর তাই একটি সংবাদমাধ্যমে চলচ্চিত্র সাংবাদিকদের অবদান খাটো করে দেখার সুযোগ নেই। তাই চলচ্চিত্রের সুদিন আসলে বাচসাসেরও সুদিন আসবে। একটা সময় বাচসাস চলচ্চিত্র পুরস্কার অনেক সুনাম কুড়িয়েছে। আমরা চাই আবারও সেই সুদিন ফিরে আসুক। বড় বড় শিল্পপতিরা চলচ্চিত্রে বিনিয়োগ করুক।’

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাচসাসের সভাপতি ফালগুনী হামিদ। সভার শুরুতেই বক্তব্য দেন বাচসাস সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু। স্মরণসভায় হুমায়ুন কবির খোকনের স্ত্রী শারমিন সুলতানা রিনা স্মৃতিচারণা করেন। এ ছাড়া প্রয়াত আসলাম রহমানের স্ত্রী কান্নাজড়িত কণ্ঠে তাদের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য সবার কাছে অনুরোধ করেন।

স্মরণসভায় আরও বক্তব্য দেন বাচসাসের সাবেক সভাপতি রফিকুজ্জামান, রেজানুর রহমান, ডিইউজের সাবেক সভাপতি আবু জাফর সূর্য, জাতীয় প্রেসকাবের নির্বাহী সদস্য রহমান মুস্তাফিজ, সাংবাদিক নেতা ইব্রাহিম খলিল খোকন, বাচসাসের সহ-সভাপতি সৈকত সালাহউদ্দিন, চলচ্চিত্র গবেষক আবদুল্লাহ জেয়াদ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লিটন এরশাদ।

advertisement