advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মুক্তি পেল অপহৃত ২৭৯ স্কুলছাত্রী

অনলাইন ডেস্ক
২ মার্চ ২০২১ ১৩:৫৮ | আপডেট: ২ মার্চ ২০২১ ১৫:৪৩
মুক্তির পর অপহৃত শিক্ষার্থীদের একাংশ। ছবি: আল জাজিরা
advertisement

নাইজেরিয়ায় অপহৃত ২৭৯ স্কুলছাত্রীকে মুক্তি দিয়েছে দেশটির অপহারণকারীরা। আজ স্থানীয় সময় মঙ্গলবার মুক্তি দেওয়া হয় তাদের। এক প্রতিবেদনে এ খবর দিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় জামফারা রাজ্যের একটি আবাসিক স্কুল থেকে গত শুক্রবার এসব শিক্ষার্থীকে অপহরণ করা হয়। 

রাজ্যটির গভর্নর বেলো মাতোওয়ালে জানিয়েছেন, শিক্ষার্থীদের ফিরিয়ে আনতে অপহরণকারী চক্রটিকে কোনো মুক্তিপণ দেওয়া হয়নি। মুক্তি পাওয়া এসব শিক্ষার্থীর অবস্থা বিবেচনায় তাদের মানসিক চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান তিনি।    

মাতোওয়ালে আল জাজিরাকে জানান, গত শুক্রবার থেকে বন্দিদশায় থাকা আমাদের এসব শিশুকে আজই উদ্ধার করেছি। আমরা শান্তিপূর্ণ সহাবস্থানের আহ্বান জানিয়েছিলাম, যার ইতিবাচক সাড়া পাওয়া গেলো। অপহৃতদের উদ্ধারে কোনো মুক্তিপণ দেওয়া হয়নি। তবে, আমরা অপহরণকারীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থাগ্রহণ না করার আশ্বাস দিয়েছি।

এদিকে, দেশটির পুলিশ যেখানে ৩১৭ জন শিক্ষার্থীর নিঁখোজ হওয়ার তথ্য দিয়েছে, সেখানে অপহরণের শিকার ছাত্রীদের সংখ্যা ২৭৯ বলে দাবি করছেন এই রাজ্য গভর্নর।

তবে, অপহরণের সময় অনেক শিক্ষার্থী পালাতে সক্ষম হয়, তারা পরিবারের ফিরে গেলেও পুলিশের তালিকায় তাদের নাম থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে, আর সেই কারণেই তালিকায় হেরফের দেখা যাচ্ছে বলে জানান মাতোওয়ালে।

advertisement