advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

একুশে পদকপ্রাপ্ত ড. মির্জা এ. জলিলকে কৃষক লীগের সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক
২ মার্চ ২০২১ ২০:৪৫ | আপডেট: ২ মার্চ ২০২১ ২০:৪৫
advertisement

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, বরেণ্য রাজনীতিবিদ কৃষিবিদ ড. মির্জা এ. জলিল ২০২১ সালে অর্থনীতিতে একুশে পদক পাওয়ায় কৃষক লীগের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার সকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কার্যালয়ের মিলনায়তনে এ সংর্বধনা দেওয়া হয়।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী। অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি।

আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী কৃষক লীগের সাবেক সভাপতি কৃষিবিদ ড. মির্জা এ. জলিল রাষ্ট্রীয় একুশে পদক লাভ করায় অভিনন্দন জানান। কৃষি সেক্টরে তার অবদানের কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। এ ছাড়াও বাংলাদেশ কৃষক লীগ তাকে সংবর্ধনা জানানোর জন্য অনুষ্ঠান আয়োজন করায় কৃষক লীগকে ধন্যবাদ জানান।

কৃষিবিদ ড. মির্জা এ. জলিল ২০২১ সালে একুশে পদক লাভ করায় তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, ‘ছাত্র জীবন থেকেই কৃষিবিদ ড. মির্জা জলিল কৃষি কর্মমূখি একজন কৃষক নেতা ছিলেন। তিনি দেশের একজন প্রতিমন্ত্রী, সচিব, পানি সম্পদের মহাপরিচালক এবং কৃষি ব্যাংকের চেয়ারম্যান ছিলেন। বর্ণাঢ্য জীবনে তিনি সর্বক্ষেত্রে কৃষি ও কৃষকদের কল্যাণে কাজ করেছেন, দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধিতে অবদান রেখেছেন।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন কৃষক লীগের সহ-সভাপতি আলহাজ্জ শেখ জাহাঙ্গীর আলম, মো. আবুল হোসেন, শাখাওয়াত হোসন সুইট, অর্থ সম্পাদক আলহাজ্জ নাজির মিয়া, সাংগঠনিক সম্পদাক এ্যাড. গাজী জসিম উদ্দিন, আসাদুজ্জামান বিপ্লব, সৈয়দ সাগিরুজ্জামান শাকীক, কৃষিবিদ ড. হাবিবুর রহমান মোল্লা, এম. এ ওয়াদুদ, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, ঢাকা মহানগর দক্ষিণ কৃষক লীগের সভাপতি আলহাজ্জ আব্দুস সালম বাবু, ঢাকা জেলা দক্ষিণ কৃষক লীগের সভাপতি জাকিউদ্দিন আহমেদ রিন্টু, ঢাকা জেলা উত্তরের বৃক্ষরোপণ কমিটির আহ্বায়ক মহসিন করিম ও সদস্য সচিব আহসান হাবিব।

advertisement