advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কয়েকছত্র

৩ মার্চ ২০২১ ০০:০০
আপডেট: ২ মার্চ ২০২১ ২৩:৪৬
advertisement

ফ্রান্সের

অনুমোদন

৬৫ বছরের অধিক বয়সীদের জন্য অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনা ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে ফ্রান্স। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর নেপথ্যে মারাত্মক নেতিবাচক ভূমিকা পালন করে কিছু পুরনো রোগ। চিকিৎসা পরিভাষায় একে কো-মর্বিডিটি বলা হয়। কারও কো-মর্বিডিটি থাকলে করোনার সাধারণ অবস্থাও তার জন্য প্রাণঘাতী হয়ে উঠতে পারে। ফ্রান্সের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ৬৫ থেকে ৭৪ বছরের কো-মর্বিডিটি থাকা ব্যক্তিরাও অ্যাস্ট্রাজেনেকার টিকা নিতে পারবেন। এর আগে এ ধরনের তথ্য না থাকায় শুধু ৬৫ বছরের কম বয়সীদের ক্ষেত্রেই এই ভ্যাকসিনের অনুমোদন দিয়েছিল ফ্রান্স। বিবিসি।

তৃতীয় নারীর

অভিযোগ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমোর বিরুদ্ধে তৃতীয় নারী যৌন হেনস্তার অভিযোগ করেছেন। এর আগে আরও সাবেক দুই সহকর্মী তার বিরুদ্ধে একই অভিযোগ করেন। ৩৩ বছর বয়সী আনা রুচ সোমবার নিউইয়র্ক টাইমসকে বলেন, ২০১৯ সালের সেপ্টেম্বরে একটি বিয়ের অনুষ্ঠানে তিনি কুমোর সঙ্গে দেখা করেছেন। সেখানে কুমো তার নিতম্বে হাত রাখেন এবং চুমু খেতে চান। এ ধরনের আচরণের জন্য সম্প্রতি কুমো নিজ দল ডেমোক্র্যাটিক পার্টির ভেতরেই সমালোচনার শিকার হচ্ছেন। আল জাজিরা।

পাকিস্তানে ভারতীয়

বিমানের জরুরি

অবতরণ

ভারতের ইন্ডিগো এয়ারলাইন্সের একটি ফ্লাইট পাকিস্তানে জরুরি অবতরণ করেছে। সংযুক্ত আরব আমিরাতের শারজাহ শহর থেকে ভারতের লক্ষেèৗর উদ্দেশে বিমানটি যাত্রা শুরু করেছিল। গতকাল মঙ্গলবার পাকিস্তানে করাচি শহরে বিমানটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়। বিমানে এক যাত্রী গুরুতর অসুস্থ হয়ে পড়ায় তাকে জরুরি চিকিৎসাসেবা দেওয়ার প্রয়োজন হয়ে পড়ে। সে কারণেই বিমানটি করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করে। ওই বিমান সংস্থার এক কর্মকর্তার দেওয়া তথ্যানুযায়ী, বিমানটি করাচিতে পৌঁছানোর পর বিমানবন্দরের একটি মেডিক্যাল টিম ওই যাত্রীকে মৃত বলে ঘোষণা দেয়। টাইমস অব ইন্ডিয়া

advertisement