advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ধর্ষণের কোনো ঘটনাই ঘটেনি, বললেন অস্ট্রেলিয়ার অ্যাটর্নি জেনারেল

অনলাইন ডেস্ক
৩ মার্চ ২০২১ ১২:৫১ | আপডেট: ৩ মার্চ ২০২১ ১৩:১৮
অস্ট্রেলিয়ার অ্যাটর্নি জেনারেল ক্রিশ্চিয়ান পোর্টার। গেটি ইমেজেস
advertisement

নিজের বিরুদ্ধে আনিত ধর্ষণের অভিযোগ দৃঢ়ভাবে অস্বীকার করেছেন অস্ট্রেলিয়ার অ্যাটর্নি জেনারেল ক্রিশ্চিয়ান পোর্টার। এক প্রতিবেদনে এ খবর দিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহে অস্টেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনকে পাঠানো এক চিঠিতে জানানো হয়েছে- পোর্টার ১৯৮৮ সালে ১৬ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণ করেন। এই অভিযোগ প্রকাশ্যে আসার পর অ্যাটর্নি জেনারেল ক্রিশ্চিয়ান পোর্টারের পদত্যাগের দাবি উঠে। তবে সেই দাবি প্রত্যাখ্যান করেন প্রধানমন্ত্রী মরিসন।

আজ স্থানীয় সময় বুধবার এক বৈঠকে পোর্টার বলেন, ‘আমাকে ঘিরে যে সমস্ত অভিযোগ করা হয়েছে, এমন কোনো ঘটনা কখনো ঘটেনি। আমার প্রধানমন্ত্রী আমাকে পূর্ণ সমর্থন করেছেন। আমি আমার পদ থেকে সরে যাচ্ছি না। তবে দুই সপ্তাহের ছুটিতে যাচ্ছি।’

ঘটনার শিকার ওই নারী গত বছর নিউ সাউথ ওয়েলস পুলিশকে তার অভিযোগ জানালেও আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেননি। অভিযোগ জানানোর পর গত জুনেই ওই নারী আত্মহত্যা করেন। পরে ধর্ষণের অভিযোগের তদন্ত স্থগিত করে পুলিশ।

অভিযোগের বিষয়ে তিনি বলেন, ‘যে ঘটনা একদমই ঘটেনি, সে ঘটনার ক্ষেত্রে শুধু অভিযোগের জেরে যদি আমি পদত্যাগ করি, তাহলে অস্ট্রেলিয়ার যে কেউ-ই তার চাকরি হারাতে পারেন...শুধুমাত্র অভিযোগের ভিত্তিতে, প্রামাণ থাকুক বা না থাকুক।’

প্রসঙ্গত, ব্রিটানি হিগিন্স নামক এক নারী অস্ট্রেলিয়ায় পার্লামেন্ট ভবনের ভেতরে তার এক সিনিয়র সহকর্মী দ্বারা ধর্ষণের শিকার হয়েছেন বলে প্রথমে অভিযোগ তুলেছিলেন। এরপরই দেশটির ক্ষমতাসীনদের দ্বারা ধর্ষণ ও যৌন হয়রানির শিকার হওয়া নারীরা তাদের সাথে ঘটে যাওয়া ঘটনার বিষয়ে মুখ খুলছেন এবং বিচারের দাবিতে সোচ্চার হতে শুরু করেছেন। 

advertisement