advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ভারতে টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পরই একজনের মৃত্যু

অনলাইন ডেস্ক
৩ মার্চ ২০২১ ১৩:৫৩ | আপডেট: ৩ মার্চ ২০২১ ১৯:৩২
প্রতীকী ছবি
advertisement

ভারতের মহারাষ্ট্রে করোনাভাইরাস টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পর পরই ৪৫ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ওই প্রতিবেদনে বলা হয়, সুখদেব কিরদাত নামের ওই ব্যক্তি গতকাল মঙ্গলবার স্বাস্থ্যকেন্দ্রে করোনার দ্বিতীয় ডোজ গ্রহণের মাত্র ১৫ মিনিট পরই জ্ঞান হারিয়ে ফেলেন। তাৎক্ষণিকভাবে তাকে ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানকার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তবে হঠাৎ কী কারণে তার মৃত্যু হয়েছে, তা এখনো জানা যায়নি। ময়নাতদন্তের পর বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সুখদেব কিরদাত মহারাষ্ট্রের ভিজান্দা এলাকায় এক চক্ষু হাসপাতালের গাড়িচালক হিসেবে কাজ করছিলেন। গত ২৮ জানুয়ারি তিনি স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে টিকার প্রথম ডোজ গ্রহণ করেছিলেন।

ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতালের চিকিৎসক কে আর খারাত জানান, সুখদেব কিরদাত একমাস আগে করোনার প্রথম ডোজ নিয়েছিলেন। ওই সময় তার অন্য কোনো সমস্যা হয়নি। ডোজ নেওয়ার সময় সম্পূর্ণ চেকআপ করা হয়েছিল।

ওই ব্যক্তির মেডিকেল হিস্ট্রি সম্পর্কে ডা. কে আর খারাত বলেন, ‘আমরা জানতে পেরেছি, উনি বহু বছর ধরে উচ্চ রক্তচাপে ভুগছিলেন এবং মাঝে মাঝে তার পা ফুলে যাওয়ার লক্ষণ ছিল। হাসপাতালে নেওয়ার পর তার রক্তচাপ এবং শরীরের অক্সিজেনও স্বাভাবিক ছিল। এখনই মৃত্যুর কারণ বলা মুশকিল, তদন্তের পর জানা যাবে-কী কারণে তার মৃত্যু হয়েছে।’

advertisement