advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কানাডার কথা বলে ভিয়েতনামে পাচার, ভুক্তভোগী পালিয়ে আসায় গ্রেপ্তার পাচারকারী

নিজস্ব প্রতিবেদক
৩ মার্চ ২০২১ ১৮:৪৫ | আপডেট: ৩ মার্চ ২০২১ ২০:৪৫
র‌্যাবের হাতে গ্রেপ্তার মানবপাচাকারী চক্রের সক্রিয় সদস্য মুন্সি আব্দুল্লাহ আল জাকির। ছবি : আমাদের সময়
advertisement

রাজধানীর শাজাহানপুর থানা এলাকা থেকে কানাডায় মানবপাচাকারী চক্রের সক্রিয় সদস্য মুন্সি আব্দুল্লাহ আল জাকিরকে (৪৯) গ্রেপ্তার করেছে র‌্যাব -৩। তথ্যটি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর  সহকারী পুলিশ সুপার ফারজানা হক।

তিনি জানান, মোহাম্মদ জুলহাস (৩৮) নামের এক ব্যক্তি লিখিত অভিযোগ করেন যে, কতিপয় মানবপাচারকারী তাকে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে কানাডা যাওয়ার কথা বলে মালয়েশিয়ান এয়ারলাইন্স বিমানে করে মালয়েশিয়া হয়ে ভিয়েতনামে দালালের কাছে বিক্রি করে দেয় এবং ঘরে বন্দী করে রাখে। সে বন্দী অবস্থা থেকে কৌশলে পালিয়ে মালেশিয়ান এয়ারলাইন্সের বিমানে করে বাংলাদেশে ফিরে আসে।

এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল আজ বুধবার ঢাকার শাজাহানপুর এলাকায় অভিযান পরিচালনা করে কানাডায় মানবপাচারকারীর চক্রের সক্রিয় ওই সদস্যকে গ্রেপ্তার করেছে। আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বারত দিয়ে র‌্যাব জানায় যে, এই ব্যক্তি মিথ্যা প্রলোভন দেখিয়ে বিভিন্ন দেশে পাচারের উদ্দেশে বিদেশ গমনে ইচ্ছুক জসাধারণকে ভিয়েতনামে পাচার করে। উচ্চ বেতনের প্রলোভন দেখিয়ে কানাডাসহ বিভিন্ন দেশে পাঠানোর নাম করে অর্থ আত্মসাৎ করে।

এছাড়াও ভিয়েতনামে নিয়ে গিয়ে আটকে রেখে তাদের পরিবারকে ভয়-ভীতি দেখিয়ে অর্থ আদায় করে থাকে গ্রেপ্তার মুন্সি আব্দুল্লাহ আল জাকির। তার বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।

advertisement