advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

লেখক মুশতাকের মৃত্যু ‘ন্যাচারাল’: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
৩ মার্চ ২০২১ ২৩:৫৩ | আপডেট: ৪ মার্চ ২০২১ ০২:২৫
লেখক মুশতাক আহমেদ
advertisement

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার লেখক মুশতাক আহমেদের (৫৩) কারাগারে মুত্যু ন্যাচারল (স্বাভাবিক) বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তার মৃত্যুর ঘটনায় করা তদন্ত প্রতিবেদন আজ বুধবার বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রীর জমা দেওয়া হয়েছে। ওই প্রতিবেদন সম্পর্কে একটি সংবাদমাধ্যমকে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মুশতাকের মৃত্যু ন্যাচারাল (স্বাভাবিক মৃত্যু)। এর সঙ্গে অন্য কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। তিনি আরও বলেন, ‘আজ আমি মন্ত্রণালয় থেকে বের হয়ে আসার সময় প্রতিবেদন জমা দেওয়া হয়েছে। পরে তা পড়ে বিস্তারিত বলতে পারব।’ গত ২৫ ফেব্রুয়ারি রাতে লেখক মুশতাক আহমেদ মারা যান। তিনি গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে ছিলেন।

জানা যায়, লেখক মুশতাক আহমেদ ২৫ ফেব্রুয়ারি সন্ধ্যার দিকে কারাগারের ভেতর হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে কারা হাসপাতালে নেওয়া হয়। পরে তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন।

পরেরদিন ময়নাতদন্ত ও সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে পুলিশ তার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করে। তার মৃত্যুর ঘটনায় ২৭ ফেব্রুয়ারি  দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) এস এম তরিকুল ইসলাম ওই কমিটি গঠন করেন। দুই কার্যদিবসের মধ্যে এই কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়।

advertisement