advertisement
advertisement

সব খবর

advertisement
DBBL
advertisement
advertisement

সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী
আরও টিকা এলে পাবেন ৪০-এর কম বয়সীরা

৪ মার্চ ২০২১ ০১:৩২
আপডেট: ৪ মার্চ ২০২১ ০১:৩২
advertisement

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আপাতত ৪০ বছরের কম বয়সীদের কোভিড-১৯ টিকা দেওয়ার কোনো পরিকল্পনা নেই সরকারের। টিকা বেশি এলে ৪০ বছরের নিচের বয়সীদের টিকা দেওয়ার বিষয়টি চিন্তা করা হবে। গতকাল বুধবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে কোভিড-১৯ টিকা ব্যবস্থাপনা বিষয়ক সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, পরবর্তী ধাপে দেশের সব শিক্ষক ও শিক্ষার্থীদের নির্দিষ্ট একটি অংশসহ দেশে থাকা বিদেশি
নাগরিকদের, বিভিন্ন বন্দরে কর্মরত ব্যক্তিদের, দেশের পাঁচ তারকা হোটেলে কর্মরত ব্যক্তিদেরও ভ্যাকসিন প্রদান করা হবে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকা অনুযায়ী টিকা পাবেন বিদেশিরা। আমাদের হাতে যদি ভ্যাকসিন বেশি আসে, তাহলে বয়সের বিষয়টি চিন্তা করতে পারব। শিডিউলও পরিবর্তন করতে পারব। আমাদের সবসময় চেষ্টা থাকবে, নিশ্চিত হয়ে যেন আমরা কাজ করি। সেকেন্ড ডোজ যেন আমাদের হাতে থাকে। সেটাকে মাথায় রেখে আমরা কাজ করে যাচ্ছি।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী জুলাই পর্যন্ত বিশ^ স্বাস্থ্য সংস্থার মাধ্যমে কোভ্যাক্সের ১ কোটি ৯ লাখ ভ্যাকসিনসহ মোট ৪ কোটি ভ্যাকসিন দেশের মানুষের শরীরে প্রদানের পরিকল্পনা নেওয়া হয়েছে। ভ্যাকসিন প্রদানে বিশে^র বহু দেশ এখনো হিমশিম খাচ্ছে। কিন্তু দেশের স্বাস্থ্য খাত এই ভ্যাকসিন প্রদানে এখন পর্যন্ত যথেষ্ট সফলতা দেখিয়েছে। অক্সফোর্ডের ভ্যাকসিন ছাড়া অন্য দেশ থেকেও টিকা আনার জন্য আলোচনা চলছে।

advertisement