advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

শক্তিশালী মাদক ‘আইস’-এর সবচেয়ে বড় চালান আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
৪ মার্চ ২০২১ ১৪:৪২ | আপডেট: ৪ মার্চ ২০২১ ১৪:৫৬
advertisement

কক্সবাজারের টেকনাফ উপজেলায় নতুন মাদক আইস-এর দুই কেজির একটি চালানসহ মো. আব্দুল্লাহ নামে একজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। গতকাল বুধবার দুপুরে উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এটি এখন পর্যন্ত দেশে উদ্ধার হওয়া আইসের সবচেয়ে বড় চালান। যার আনুমানিক মূল্য প্রায় ৩ কোটি টাকা। 

আজ বৃহস্পতিবার সকালে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বিশেষ জোনের ইন্সপেক্টর জিল্লুর রহমান। তিনি জানান, আটক আব্দুল্লাহ ওই এলাকার গোলাম নবীর ছেলে। এ সময় আব্দুর রহমান নামে তার এক সহোদর পালিয়ে যায়।

প্রেস ব্রিফিংয়ে ইন্সপেক্টর জিল্লুর রহমান বলেন, ‘বেশ কিছুদিন ধরে মিয়ানমার থেকে শক্তিশালী মাদক আইস বা “ক্রিস্টাল মেথ” এর চালান বাংলাদেশে পাচার হয়ে আসছে।  গতকাল বুধবার দুপুরে হ্নীলা জাদিমুড়া এলাকায় দুই সহোদরের বাড়িতে আইসের চালান মজুদ রয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সহকারী পরিচালক সিরাজুল মোস্তফার নেতৃত্বে সেখানে অভিযান চালানো হয়। অভিযানে দুই কেজি আইস উদ্ধার করা হয় এবং আটক করা হয় মো. আব্দুল্লাহকে। এসময় তার সহোদর আব্দুর রহমান পালিয়ে যায়।’

তিনি আরও বলেন, ‘পরে মাদকের চালান ল্যাবরেটরিতে পাঠিয়ে নিশ্চিত হন উদ্ধার মাদক শক্তিশালী আইস। যা ভয়ংকর মাদক ইয়াবার চেয়ে বহুগুণ শক্তিশালী এবং যা ইতিমধ্যে দেশে উদ্ধার হওয়া আইসের সবচেয়ে বড় চালান। যার আনুমানিক মূল্য ৩ কোটি টাকার মতো। এর আগে ঢাকায় ৬শ গ্রাম আইস উদ্ধার করা হয়েছিল। আটক করা হয়েছিল বেশ কয়েকজনকে।’

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এই কর্মকর্তা জানান, এ ঘটনায় ধৃত যুবককে টেকনাফ থানায় সোপর্দ করে মাদক আইনে মামলা রুজু করা হয়েছে। পরে তাল্কে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

advertisement