advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

আস্থা ভোটে জিতলেন ইমরান খান

অনলাইন ডেস্ক
৬ মার্চ ২০২১ ২০:১৯ | আপডেট: ৭ মার্চ ২০২১ ০০:১৩
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি : রয়টার্স
advertisement

পাকিস্তানের পার্লামেন্টের আস্থা ভোটে জিতেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। আজ শনিবার নিম্নকক্ষ জাতীয় পরিষদে এই ভোট অনুষ্ঠিত হয়। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

আজ ভোট চলার সময় পার্লামেন্টের বাইরে সরকারের সমর্থক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এর মধ্যেই আস্থা ভোটে ইমরান খান পেয়েছেন ১৭৮টি ভোট। তবে এই ভোট বর্জন করেছেন বিরোধীরা।

গত বুধবার সিনেট নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানির কাছে হেরে যান বর্তমান অর্থমন্ত্রী ও ইমরানের দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সদস্য আবদুল হাফিজ শেখ। এরপর বিরোধী দল প্রধানমন্ত্রী হিসেবে ইমরানের পদত্যাগ দাবি করে। কিন্তু ইমরান খান সংসদের নিম্ন কক্ষে আস্থা ভোট নেওয়ার সিদ্ধান্ত নেন।

এই আস্থা ভোটে জেতার জন্য পার্লামেন্টের জাতীয় পরিষদে ১৭২টি ভোটের প্রয়োজন ছিল। এর চেয়ে ৬টি ভোট বেশি পেয়েছেন ইমরান। ২০১৮ সালের নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় আসেন তেহরিক-ই-ইনসাফ নেতা ইমরান খান। ওই নির্বাচনে তার জোট ১৭৬টি আসন পেয়েছিল।

আজ শনিবার ভোট বর্জনের পর বিরোধীরা বলেছে, সিনেটে আবদুল হাফিজ শেখের পরাজয়ের মধ্য দিয়েই এটা নিশ্চিত হয়েছে জাতীয় পরিষদে ইমরানের আর সংখ্যাগরিষ্ঠতা নেই। এই আস্থা ভোটের কোনো প্রয়োজন ছিল না।

advertisement